বাংলাদেশ-সৌদি আরব ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস।

আগামী জুন মাস থেকে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও দাম্মামে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

এর অংশ হিসেবে ইউএস-বাংলার বহরে শিগগিরই যুক্ত হচ্ছে নতুন প্রজন্মের সুপরিসর উড়োজাহাজ এয়ারবাস ৩৩০।

আজ সোমবার ইউএস-বাংলার এ–সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী মে মাসের মধ্যে দুটি এয়ারবাস ৩৩০ ইউএস-বাংলার বহরে যুক্ত হবে।

উড়োজাহাজ দুটির প্রতিটিতে আসন থাকবে ৪৩৬টি করে। এই দুটি উড়োজাহাজ দিয়ে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

হজ ও ওমরাহ পালনকারী বাংলাদেশি যাত্রী ও প্রবাসী কর্মীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার এই উদ্যোগ নেওয়া হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাত্রীরা থার্ড ক্যারিয়ারের মাধ্যমে বাংলাদেশ থেকে অতিরিক্ত ভাড়া ও ট্রানজিটের জন্য অতিরিক্ত সময় ব্যয় করে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ভ্রমণ করে থাকেন।

 কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

ইউএস-বাংলা এয়ারলাইনসের ফ্লাইট পরিচালনার মাধ্যমে সৌদি আরবগামী দেশীয় যাত্রীরা এই ভোগান্তি থেকে মুক্তি পাবেন।

বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৭টি উড়োজাহাজ রয়েছে। যার মধ্যে ৭টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি এটিআর ৭২-৬০০ এবং ৩টি ড্যাশ ৮-কিউ ৪০০।

চলতি মাসে ইউএস-বাংলা বিমানবহরকে আরও বেশি শক্তিশালী করার জন্য একটি এটিআর ৭২-৬০০ এবং একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করতে যাচ্ছে।

বর্তমানে দেশের অভ্যন্তরে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে এবং আন্তর্জাতিক গন্তব্যে কলকাতা, চেন্নাই, মালে, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাসকাট, দোহা, শারজাহ, দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

আরো পড়ুন

Prothom Alo

Loading...
,