বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৬৭৫ জন।

যা আগের দিনের তুলনায় ৫৪১ জন কম। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছেন ৩ লাখ ৯৭ হাজার ৬১৮ জন। যা আগের দিনের তুলনায় ২৩ হাজার ৪৬৩ জন কম।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৯৮ লাখ ১৭ হাজার ৭৮২ জনের। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ লাখ ১৩ হাজার ৪৪ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২০ কোটি ৬৪ লাখ ৮১ হাজার ৫৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৭৬ হাজার ৫৯৯ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩০ লাখ ৭৮ হাজার ৪৯৯ জনের। মোট মারা গেছেন ৬ লাখ ৯৩ হাজার ৪০৯ জন।

দৈনিক প্রাণহানির তালিকার শীর্ষে রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৭৮ জন এবং নতুন করে শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৭৪৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ৭২ লাখ ৯৪ হাজার ৬৭২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯৮ হাজার ৯৯৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষদিকে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

,