ভারতের প্রতিরক্ষাপ্রধানকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় পাঁচজনকে মৃত উদ্ধার করা হয়েছে। গুরুতর আহত দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের অবস্থা জানা যায়নি।

ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ তথা প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে বিপিনের স্ত্রীসহ আরও ১৩ যাত্রী ছিলেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এ ঘটনায় পাঁচজনকে মৃত উদ্ধার করা হয়েছে। গুরুতর আহত দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি।

ভারতের বিমানবাহিনীর এক টুইটবার্তায় জানানো হয়, চিফ অফ ডিফেন্স স্টাফকে বহনকারী হেলিকপ্টারটি বুধবার দিল্লি থেকে তামিলনাড়ুর সুলুরে যাচ্ছিল।

এমআই-১৭ভি৫ মডেলের হেলিকপ্টারটি রাশিয়ার তৈরি। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

সেনা সূত্রে জানা যায়, হেলিকপ্টারে ৯ যাত্রী ও ৫ ক্রু ছিলেন। এদের মধ্যে তিনজনকে উদ্ধার করা হয়েছে।

বিপিনের অবস্থা কী, তা জানা যায়নি। হেলিকপ্টারটি বুধবার দুপুরেই সুলুর সেনাঘাঁটি থেকে ওয়েলিংটন সেনাঘাঁটিতে যাচ্ছিল।

৯ যাত্রীর একটি তালিকা প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম। তারা হলেন বিপিন রাও, তার স্ত্রী মাধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিড্ডের, লেফটেন্যান্ট কর্নেল হারজিন্দার সিং, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা, হাবিলদার সাত পাল।

ভিডিও ফুটেজে দেখা যায়, পাহাড়ের ঢালে হেলিকপ্টারের ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে আছে। ধোঁয়া ও আগুনের মধ্যে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা।

২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ হিসেবে দায়িত্ব নেন ৬৩ বছর বয়সী জেনারেল বিপিন রাওয়াত। ভারত সরকারের সেনা সম্পর্কিত নতুন বিভাগের প্রধান হিসেবেও নিয়োগ দেয়া হয় তাকে।

Loading...
,