মধ্যপ্রাচ্যে চট্টগ্রামের প্রবাসীদের জন্য সুখবর

চট্টগ্রাম থেকে সরাসরি কুয়েতে ফ্লাইট চালু করছে কুয়েতের বিমান সংস্থা জাজিরা এয়ারওয়েজ।আগামী ২৪ জানুয়ারি থেকে চট্টগ্রাম-কুয়েত-চট্টগ্রাম রুটে সপ্তাহে তিনদিন ফ্লাইট চলাচল করবে।

এর ফলে শুধু কুয়েত নয়, বরং কাতার, সৌদিআরব, বাহরাইন, ওমান ও আরব আমিরাতে বসবাসরত চট্টগ্রামের প্রবাসীরাও এই এয়ারওয়েজের মাধ্যমে সরাসরি চট্টগ্রামে আসা-যাওয়ার সুযোগ পাবেন।

বর্তমানে ঢাকা থেকে জাজিরা এয়ারওয়েজ নিয়মিত কুয়েতে ফ্লাইট পরিচালনা করে আসছে।  তবে চট্টগ্রাম থেকে প্রথমবারের মতো ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে সংস্থাটি, এমন খবরে স্বস্তি প্রকাশ করেছেন চট্টগ্রামের প্রবাসীরা।

ঘোষণা অনুযায়ী, সপ্তাহের প্রতি সোম, বুধ ও শুক্রবার সকাল পৌনে ৯টায় কুয়েত থেকে যাত্রী নিয়ে চট্টগ্রামে পৌঁছাবে জাজিরার ফ্লাইট। সকাল পৌনে ১০টায় কুয়েতের উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাবে।

যাত্রাপথে সংযুক্ত হবে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই, মাস্কেট, দোহা, বাহরাইন এবং মিসরের কায়রোর সঙ্গে।

জাজিরা এয়ারওয়েজের জেনারেল সেলস এজেন্ট এয়ার গ্ল্যালাক্সির সহযোগী প্রতিষ্ঠান জেড এভিয়েশন জানায়, ‘চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন আন্তর্জাতিক রুটের যাত্রীদের জন্য জাজিরা এয়ারওয়েজ চট্টগ্রাম-কুয়েত–চট্টগ্রাম রুটে বিমান পরিবহন সেবা শুরু করছে।

আরও পড়ুন: ঢাকায় দুই যাত্রীর অভিযোগে কাতার এয়ারওয়েজকে জরিমানা

যাত্রীদের চাহিদা বাড়লে এই রুটে ফ্লাইটের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা আছে সংস্থাটির।’

২৪ জানুয়ারি উদ্বোধনী দিনে ‘এয়ারবাস ৩২০ নিউ’ চলবে চট্টগ্রাম-কুয়েত–চট্টগ্রাম রুটে। যাত্রীসংখ্যা ১৭২। ইতোমধ্যে বেশিরভাগ টিকিট বুকিং হয়ে গেছে।

মধ্যপ্রাচ্যগামী সব রুটে ইতোমধ্যে বিমানের ভাড়া বেড়েছে। বাড়তি ভাড়ার কারণে মধ্যপ্রাচ্যগামী প্রবাসীরা বিপাকে আছেন। এ অবস্থায় জাজিরা এয়ারওয়েজের চট্টগ্রাম থেকে ফ্লাইট চালু প্রবাসীদের জন্য সহায়ক হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কাতারে কমছে রিয়ালের দাম: এক নজরে আজকের রেট

Loading...
,