শাহজালালে পুলিশ পরিচয়ে ডলার প্রতারণা, আটক ১

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশ পরিচয়ে দুই প্রবাসীর সঙ্গে ডলার এনডোর্সমেন্টের মাধ্যমে প্রতারণার সময় হাতে নাতে ইমন সরদার (২৪) নামের এক প্রতারককে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

রোববার রাতে বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, প্রতারক ইমন সরদারের বাড়ি রাজবাড়ি জেলায়।

ইমন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহিঃগমন টার্মিনালে অবস্থান করছিলেন। এরপর দুবাই প্রবাসী দুই যাত্রী রিয়াদ ও ওয়ায়েজ করুনি বাচ্চুর পাসপোর্টে ডলার এনডোর্সমেন্ট করছিলেন।

এসময় বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের গোয়েন্দা সদস্যদের বিষয়টি সন্দেহ হয়। কারণ প্রতারক ইমন সরদারের পরণে পুলিশের টি-শার্ট,কাঁধে পুলিশের একটি ব্যাগ রয়েছে।

এমনকি তার চলাফেরাতেও সন্দেহজনক হলে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএন অফিসে আনা হয়।

মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, এরপর প্রতারক ইমন সরদারকে বিশদ জিজ্ঞাসাবাদ করা হলে তিনি প্রতারণার বিষয়টি স্বীকার করেন।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

এসময় প্রতারক ইমন সরদারের কাছ থেকে প্রায় ১ লাখ টাকা, ডলার এনডোর্সমেন্টের একটি সিল। যেখানে লেখা ভাই ভাই মানি চেঞ্জার লিমিটেড। পুলিশের কাঁধ ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

অপরদিকে যাত্রীরা জানান, এয়ার এরাবিয়া বিমানযোগে যাত্রী মো রিয়াদ ও ওয়ায়েজ করুনি বাচ্চুর বিকেলের ফ্লাইটে দুবাই যাওয়ার কথা ছিলো।

কিন্তু তাদের পাসপোর্টে ৫শ ডলারের এনডোর্সমেন্টের ভূয়া সিল দেয়া হলেও প্রতারক তাদেরকে ৫শ ডলার দেয়নি।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

যার কারণে তাদের ফ্লাইটও বাতিল হয় এবং তারা দুবাই যেতে পারেননি। প্রতারক ইমন সরদারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলা করে থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন

গালফ বাংলা

Loading...
,