সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলা, দামেস্ক বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত

সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরায়েল। রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ইসরায়েলের বিমান হামলার পর সেখান থেকে যাওয়া-আসার সব ধরনের ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে সিরিয়া।

শুক্রবারের এই বিমান হামলায় বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে সিরিয়ার সরকারপন্থি পত্রিকা আল-ওয়াতান। সিরিয়ার এক সামরিক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে পত্রিকাটি হামলায় এক বেসামরিক নাগরিক আহত হওয়ার খবরও জানিয়েছে।

পত্রিকাটি আরও জানায়, সিরিয়ার প্রতিরক্ষাবাহিনী আকাশেই থাকতেই ইসরায়েলের বেশির ভাগ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। তারপরও ভোরের দিকের এই হামলায় কিছু ক্ষয়ক্ষতি হয়েছে।

সিরিয়ার প্রাইভেট চ্যাম উইংস এয়ারলাইন্স বলেছে, তারা তাদের সব ফ্লাইটের গতিপথ বদলে অ্যালেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরে নিচ্ছে।

ওদিকে, সিরিয়ার পরিবহন মন্ত্রণালয়ের বিবৃতিতে ইসরায়েলের হামলার কথা উল্লেখ করা হয়নি এবং যান্ত্রিক ত্রুটির কারণে বিমানবন্দরের ফ্লাইট স্থগিত করা হয়েছে বলে জানানো হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানার বরাত দিয়ে আল–জাজিরা জানায়, ভোররাতে ইসরায়েল অধিকৃত গোলান মালভূমি থেকে বিমান হামলা চালানো হয়।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস শুক্রবার জানিয়েছে, ইসরায়েল দামেস্ক বিমানবন্দরের কাছে ইরানি মিলিশিয়াদের গুদাম লক্ষ্য করে হামলা চালালে রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়।

তবে এ হামলার বিষয়ে ইসরায়েলের সামরিক মুখপাত্র কোনও মন্তব্য করেননি।

ইসরায়েল কয়েকবছর ধরেই সিরিয়ায় ইরান-সংশ্লিষ্ট বিভিন্ন নিশানায় হামলা চালিয়ে আসছে। দেশটিতে ইরান সমর্থিত বাহিনী এবং লেবাননের হিজবুল্লাহ গেরিলারা প্রেসিডেন্ট বাশার আল আসাদের পক্ষ হয়ে লড়ছে।

গালফ বাংলার হোয়াটসঅ্যাপে এড হোন এখানে ক্লিক করে

আজকের আরও খবর

Loading...
,