সিলেট-মদিনা রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

সিলেট থেকে সৌদি আরবের মদিনায় সরাসরি ফ্লাইট চালু হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৬৫ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে সিলেট ত্যাগ করে বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-২৩৭ ফ্লাইট।

এ নিয়ে আটটি আন্তর্জাতিক গন্তব্যের সঙ্গে যুক্ত হলো সিলেট

কাতার এয়ারওয়েজে চাকরির খবর দেখতে এখানে ক্লিক করুন

সপ্তাহের প্রতি বুধবার সিলেট থেকে মদিনায় ও বৃহস্পতিবার মদিনা থেকে সিলেটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান।

এর আগে, ২০২২ সালের ২৪ অক্টোবর সিলেট-জেদ্দা রুটে সরাসরি ফ্লাইট চালু হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জেলা ব্যবস্থাপক মোহাম্মদ বাদশাহ ফাহাদ জানান, ওমরাহ পালনের সুবিধার্থে এখন থেকে বুধবার সিলেট থেকে মদিনায় ও বৃহস্পতিবার মদিনা থেকে সিলেটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

তিনি বলেন, “বিজি-২৩৭ ফ্লাইটটি ঢাকা থেকে ৯৪ জন যাত্রী নিয়ে সিলেট পৌঁছায় সন্ধ্যা ছয়টার দিকে। পরে সিলেটের আরো ১৭১ জন যাত্রী নিয়ে সাড়ে ছয়টায় মদিনার উদ্দেশে ছেড়ে যায়।”

তিনি আরও বলেন, “সপ্তাহের প্রতি সোমবার সিলেট থেকে সরাসরি জেদ্দার উদ্দেশ্যে ফ্লাইট পরিচালনা করছে বিমান। বৃহস্পতিবার থেকে জেদ্দার সাথে যুক্ত হচ্ছে আরেকটি ফ্লাইট।

অর্থাৎ এখন থেকে সপ্তাহে বিমানের দুটি ফ্লাইট সিলেট থেকে জেদ্দা এবং একটি ফ্লাইট মদিনায় যাবে।”

ওসমানী বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমেদ বলেন, “সিলেট থেকে মদিনায় সরাসরি ফ্লাইটের যাত্রীদের বেশিরভাগই পবিত্র হজ ও ওমরাহ পালনে যাবেন। ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের আন্তরিক সেবা দেওয়ার জন্য প্রস্তুত।”

আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের বোর্ডিং পাসসহ অন্যান্য কাজ সম্পন্ন করতে যাত্রার কমপক্ষে ঘণ্টা দেড়েক আগে বিমানবন্দরে পৌঁছার অনুরোধ জানান তিনি।

এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও সিপার এয়ার সার্ভিসের স্বত্বাধিকারী খন্দকার সিপার আহমদ বলেন, “সৌদি আরবের মদিনায় সরাসরি ফ্লাইটের সাথে ধর্মীয় আবেগ জড়িত। এটি শুরু হলে সিলেট অঞ্চলের যাত্রীদের দুর্ভোগ অনেকটাই কমবে।”

এদিকে সিলেট থেকে জেদ্দা-মদিনা সরাসরি ফ্লাইটের পাশাপাশি জেদ্দা ও মদিনা থেকেও সিলেটে সরাসরি ফ্লাইট পরিচালনার দাবি জানিয়েছেন হজ এজেন্সিস অব বাংলাদেশ (হাব) সিলেট চ্যাপ্টারের সভাপতি জহিরুল কবির চৌধুরী শীরু।

তিনি বলেন, “এতে যাত্রী দুর্ভোগ কমবে। ফ্লাইট পরিচালনায় বিমানের এ রুটটি আরও লাভজনক খাতে পরিণত হবে।”

এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট চ্যাপ্টারের সভাপতি জিয়াউর রহমান খান রেজওয়ান বলেন, “সিলেট থেকে সরাসরি মদিনায় ফ্লাইট পরিচালনা সময়োপযোগী এক সিদ্ধান্ত।”

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটটি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। রুটগুলো হচ্ছে- লন্ডনের হিথ্রো ও ম্যানচেষ্টার, সৌদি আরবের জেদ্দা ও মদিনা, সংযুক্ত আরব আমিরাতের দুবাই, শারজাহ ও আবুধাবি এবং কাতারের দোহা।

কাতারের সব খবর সরাসরি হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

আরও

DT

Loading...
,