সৌদি বিমানবন্দরে ড্রোন হামলা, বাংলাদেশিসহ আহত ১০

সৌদি আরবে একটি বিমানবন্দরে ড্রোন হামলায় অন্তত ১০ জন আহত হয়েছে। এর মধ্যে তিনজন প্রবাসী বাংলাদেশি রয়েছেন। দেশটির ইয়েমেন সীমান্তের কাছে জাজান শহরে এই হামলা চালান হয়। খবর আলজাজিরা।

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, গতকাল শুক্রবার (৮ অক্টোবর) সন্ধ্যায় কিং আব্দুল্লাহ বিমানবন্দরকে লক্ষ্য করে এই হামলা চালান হয়েছে।

সৌদি নেতৃত্বাধীন জোটের মুখপাত্রের বরাত দিয়ে এসপিএ জানিয়েছে, ড্রোন থেকে এই হামলা চালান হয়েছে। এতে করে বিমানবন্দরের সামনের দিকের জানালা ভেঙে চূর্ণবিচূর্ণ হয় এবং আহত হওয়ার ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আহতদের মধ্যে ছয়জন সৌদি, তিনজন বাংলাদেশি এবং একজন সুদানের নাগরিক ছিলেন। এর মধ্যে পাঁচজন সামান্য আহত হয়েছেন। কিন্তু বাকি পাঁচজনের অবস্থা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। তবে সম্প্রতি সৌদি আরবকে লক্ষ্য করে একাধিক হামলার ঘটনা ঘটেছে, আর এসব হামলার জন্য ইয়েমেনের হুতি যোদ্ধার দায়ী করেছে দেশটি।

সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের বিরুদ্ধে লড়াই করছে হুতি। এই জোট ইয়েমেনে ক্ষমতাচ্যুত সৌদি আরবপন্থী সরকারকে পুনরায় প্রতিষ্ঠার জন্য হুতি যোদ্ধাদের বিরুদ্ধে লড়াই করছে।

,