স্বপ্ন ভেঙে দেশে ফিরছে প্রবাসীর লাশ

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাত ৯টায় বাইসাইকেল যোগে ফুড ডেলিভারিতে কর্মরত অবস্থায় লিসবনের ব্যস্ততম প্রধান সড়ক আইপি-৭ এ পেছন থেকে দ্রুতগামী একটি গাড়ি ধাক্কা দিলে দুর্ঘটনার শিকার হন প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ আবদুল মমিন।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশ ও ফায়ার সার্ভিস উপস্থিত হয়।

মারাত্মকভাবে আহত প্রবাসীর স্বাস্থ্য পরীক্ষা করে মৃত ঘোষণা করেন উপস্থিত চিকিৎসক। তার বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার মাধবপুর গ্রামে।

রাজধানী লিসবনের কেন্দ্রীয় মসজিদে বুধবার (১৫ ফেব্রুয়ারি) প্রবাসী বাংলাদেশীসহ স্থানীয় হাজারো মুসল্লির অংশগ্রহণে নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৩৫ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে প্রবাসীর লাশ বাংলাদেশের উদ্দেশে রওনা হয়ে পরের দিন বিকেল আনুমানিক বিকেল ৫টার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে বলে নিশ্চিত করেছেন সমন্বয়কারী মোহাম্মদ শাহজাহান।

তার মৃত্যুতে লিসবনসহ পুরো পর্তুগাল বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। দীর্ঘদিন ইউরোপের বিভিন্ন দেশে অবস্থান করে ইউরোপীয় ইউনিয়নভুক্ত এই দেশে নিয়মিত হওয়ার আশায় তিনি পর্তুগালে আসেন।

মৃত প্রবাসীর লাশ দেশে পাঠানোর খরচসহ তার পরিবারকে সহযোগিতা করার জন্য পর্তুগালে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক ও বিভিন্ন নেতারা উদ্যোগ গ্রহণ করেন।

আগামী শুক্রবার জুমার নামাজের আগে-পরে পর্তুগালের বাংলাদেশি অধ্যুষিত মসজিদগুলোতে যোগাযোগ করে সহযোগিতা করতে পারবেন।

আরো পড়ুন

ProbashTime

Loading...
,