স্বাধীনতা দিবসে চালু হচ্ছে ঢাকা-রোম সরাসরি ফ্লাইট, উচ্ছ্বসিত প্রবাসীরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকা-রোম সরাসরি ফ্লাইট চালুর প্রতিশ্রুতি বাস্তবায়ন হচ্ছে। দীর্ঘ ১০ বছর পর ২৬ মার্চ স্বাধীনতা দিবসে ফ্লাইট চলাচল শুরু করতে যাচ্ছে বাংলাদেশ বিমান। খবরে উচ্ছ্বসিত ইতালি প্রবাসী বাংলাদেশিরা।

১৯৮২ সাল থেকে টানা ৩৩ বছর ঢাকা-রোম-ঢাকা রুটে বাংলাদেশ বিমান চলাচল করলেও ২০১৫ সালের ১০ এপ্রিল রুটটিতে বিমান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

বিদেশি তিন এয়ারলাইন্সের টিকেটের মূল্য হ্রাস এবং যাত্রী সংকটকে রুটিতে বিমান চলাচল বন্ধের কারণ বলে জানায় কর্তৃপক্ষ। তবে প্রবাসীদের দাবির প্রেক্ষিতে সম্প্রতি ইতালি সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রুটে ফের বিমান চলাচলের আশ্বাস দেন।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

ইতালিতে বাংলাদেশ বিমানের জিএসএ বা জেনারেল স্টক এজেন্সি জানিয়েছে, এই রুটে বিমান চলাচলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ পেয়েছেন তারা।

রোম বিমানবন্দরের অনুমতি, কার্গো সার্ভিসসহ অন্যান্য ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবে প্রতিষ্ঠানটি। সপ্তাহে কয়টি ফ্লাইট চলাচল করবে, এগুলো সরাসরি হবে কিনা এবং ভাড়ার বিষয়টিও দ্রুতই নির্ধারণ করা হবে।

ইতালির ক্রিস্টাল জিএসএ’র ভাইস প্রেসিডেন্ট ফ্রান্সিসকো ভেনিজিয়ানো বলেন, রোম ঢাকা রোম রুটে সরাসরি বিমান চলবে এটা বাংলাদেশিদের জন্য একটি সুখবর।

আমরা আনন্দিত। বাংলাদেশের স্বাধীনতা দিবসে বিমান চালু উপলক্ষে আমরা একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করব।

কাতারের সব খবর সরাসরি হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

ইতালির ক্রিস্টাল জিএসএ’র পরিচালক ফ্রান্সেসকো স্গামবেল্লরি, বিমান আবার চালু হচ্ছে এটি আনন্দের ঘটনা। আমরা বাংলাদেশিদের আবারও এই বিমানে বহন করতে পারব এতে আমরাও খুশি।

দীর্ঘদিন ১০ বছর পর বাংলাদেশ বিমান চালু হওয়ার খবরে খুশি দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

২৬ মার্চ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত গ্রীষ্মকালকে পিক টাইম ধরা হয়। আর ২৮ অক্টোবর থেকে বাকি সময় ইতালিতে শীতকাল। এ সময় বিমানের ভাড়া অপেক্ষাকৃত কম থাকে।

কাতারের সব খবর সরাসরি হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন

সময় টিভি নিউজ

Loading...
,