হামাস-ইসরায়েল যুদ্ধ: বয়কটের ডাকের মুখে কোকা-কোলা কি মোড়ক পাল্টাল

কোমল পানীয় কোকা-কোলার হলুদ মোড়কে মোড়ানো কিছু বোতলের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হচ্ছে। এতে দাবি করা হচ্ছে, গাজায় হামাস-ইসরায়েল যুদ্ধকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশে পশ্চিমা পণ্য বর্জনের ডাক দেওয়া হয়।

এ থেকে বাঁচতে কোকা-কোলা নিজেদের রূপ পাল্টাতে বাধ্য হয়েছে। টাইপোগ্রাফি ও ক্যালিগ্রাফি নামের ফেসবুক গ্রুপে ২ ডিসেম্বর এমন এক পোস্ট দেওয়া হয়। এটি বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত ৭০০ বারের বেশি শেয়ার হয়েছে। এতে প্রতিক্রিয়া পড়েছে ১৬ হাজারের বেশি।

এর মধ্যে লাইক প্রতিক্রিয়া দিয়েছে সাড়ে ৯ হাজারের বেশি অ্যাকাউন্ট, লাভ প্রতিক্রিয়া দিয়েছে ৬ হাজারের বেশি অ্যাকাউন্ট।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

অনুসন্ধানে দেখা যায়, বয়কট থেকে বাঁচতে কোকা-কোলার বোতলের মোড়ক বদলানোর তথ্যটি সঠিক নয়।

রিভার্স ইমেজ অনুসন্ধানে আমেরিকান কমিউনিটিভিত্তিক ওয়েবসাইট রেড্ডিটে প্রায় দুই বছর পূর্বে ফেসবুকে প্রচারিত ছবিটির অনুরূপ একটি ছবি খুঁজে পাওয়া যায়।

রেড্ডিটে ছবিটি পোস্ট করা হয় চন্দ্রজিত নামের একটি অ্যাকাউন্ট থেকে। প্রায় ২ বছর আগে পোস্ট করা ছবিটির ক্যাপশনে লেখা হয়, কোক জিরো লেমন। ছবির বোতলগুলো পর্যবেক্ষণ করে দেখা যায়, সেখানে লেখা রয়েছে লেমন, কোকা-কোলা, সুগার ফ্রি। বোতলের গায়ে সুগার ফ্রি শব্দটি সুইডিশ ভাষাতেও লেখা রয়েছে।

কাতারের সব খবর সরাসরি হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

আইসিএ আলুন্দাহলেন নামে সুইডেনের একটি সুপারমার্কেটের ফেসবুক পেজেও ২০২২ সালের ১৬ মার্চ একই ডিজাইনের বোতল খুঁজে পাওয়া যায়। পোস্টটি দেখুন এখানে

আরও অনুসন্ধানে অ্যালামি ডটকমের ওয়েবসাইটেও একটি ছবিতে একই ডিজাইনের কিছু বোতল খুঁজে পাওয়া যায়। ছবিটি ২০২১ সালের ২৩ সেপ্টেম্বর পোস্ট করা হয়েছে। এটি তোলা হয়েছে ইতালির রোম থেকে। ছবিটির ক্যাপশনে লেখা রয়েছে, এগুলো কোকা-কোলার লেমন ফ্লেভারের সুগার ফ্রি পানীয়ের বোতল।

কাতার এয়ারওয়েজে চাকরির খবর দেখতে এখানে ক্লিক করুন

আরও দেখুন

আজকের পত্রিকা

Loading...
,