১৫-২৩ জুলাই চলবে দেশের সব অভ্যন্তরীণ ফ্লাইট

আগামী ১৫ জুলাই রাত ১২টা ১ মিনিট থেকে ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

মঙ্গলবার (১৩ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে বেবিচক।

বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের সদস্য গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া উল কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, তবে ফ্লাইট চালানোর ক্ষেত্রে আগাম অনুমতি নিতে হবে। সব প্লেনকে অবশ্যই অবশ্যই জীবাণুমুক্ত করতে হবে এবং সংশ্লিষ্টদের স্বাস্থ্যবিধি পরিপালন করতে হবে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত জনসাধারণের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এই সময়ে শুধুমাত্র ত্রাণসহ যেসব জরুরি ফ্লাইট রয়েছে সেগুলো চলাচল করতে পারবে। সেক্ষেত্রে আগাম অনুমতি নিতে হবে।

এদিকে বৃহস্পতিবার থেকে ফ্লাইট ঘোষণা করেছে ইউএস-বাংলা ও নভোএয়ার। ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, ঢাকা থেকে চট্টগ্রামে পাঁচটি, কক্সবাজারে দুটি, সৈয়দপুরে সাতটি, যশোরে ছয়টি, সিলেট-বরিশাল ও রাজশাহীতে চারটি করে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে নভোএয়ার কর্তৃপক্ষ জানায়, ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত প্রতিদিন চট্টগ্রামে ছয়টি, সৈয়দপুরে ছয়টি, যশোরে ছয়টি, বরিশালে ছয়টি, সিলেটে তিনটি, রাজশাহীতে তিনটি এবং কক্সবাজারে দুটি ফ্লাইট পরিচালনা করা হবে।

দেশের আর্থ সামাজিক অবস্থা বিবেচনা করে অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে আগামী ১৪ জুলাই (বুধবার) মধ্যরাত থেকে ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা পর্যন্ত আরোপিত সব বিধিনিষেধ শিথিল করেছে সরকার।

তবে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট (বৃহস্পতিবার) দিবাগত রাত ১২টা পর্যন্ত ১৪ দিন আবার কঠোর বিধিনিষেধ থাকবে। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। মঙ্গলবার দুপুরে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

,