১ মাসে আমিরাত গেলেন সাড়ে ৬৫ হাজার প্রবাসী

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এক মাসে প্রায় সাড়ে ৬৫ হাজার প্রবাসী কর্মী ও যাত্রী সংযুক্ত আরব আমিরাত (ইউএই) গেছেন।

গত ২৯ সেপ্টেম্বর থেকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে প্রবাসী কর্মী ও যাত্রীদের নমুনা সংগ্রহ ও পরীক্ষা শুরু হয়। ইউএই সরকারের নির্দেশনা অনুযায়ী সেদেশে যাত্রার ৪৮ ঘণ্টা আগে ও ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে আরেকবার করোনার নমুনা পরীক্ষা করাতে হয়।

গত ২৯ সেপ্টেম্বর থেকে শুক্রবার (২৯ অক্টোবর) পর্যন্ত একমাসে শাহজালাল বিমানবন্দরের ল্যাবরেটরিতে মোট ৬৫ হাজার ৪৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৩৫ জন ছাড়া সবাই করোনা নেগেটিভ সনদ নিয়ে ইউএইতে পৌঁছেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হেলথ ডেস্ক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সবশেষ ২৪ ঘণ্টায় মোট ২ হাজার ৬৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে একজনের করোনা পজিটিভ হওয়ায় যেতে পারেননি। অন্যদের করোনা নেগেটিভ হওয়ায় তারা আমিরাত চলে গেছেন।

গত ২৯ সেপ্টেম্বর থেকে বিমানবন্দরে স্থাপিত যে ছয় প্রতিষ্ঠানের মাধ্যমে ইউএইগামী যাত্রীদের ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে সেগুলো হলো: হেলথ কেয়ার (বিডি) লিমিটেড, সি এস বি এফ হেলথ সেন্টার, এ এম জেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, গুলশান ক্লিনিক লিমিটেড এবং ডি এম এফ আর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক।

,