আ.লীগ নেতা হত্যা, কাতার বিমানবন্দর থেকে আসামিকে ফিরিয়ে এনে গ্রেপ্তার

নরসিংদীর মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসান হত্যাকাণ্ডের প্রধান আসামি রাসেল মাহমুদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

কাতার বিমানবন্দর থেকে নাটকীয়ভাবে তাকে ফিরিয়ে গ্রেপ্তার করা হয়। এই নিয়ে হত্যাকাণ্ডের ৭২ ঘন্টার মধ্যে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১ জুন) সকাল সাড়ে ১০টায় নরসিংদী পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানান, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। গ্রেপ্তারকৃত রাসেল মাহমুদ (৪৫) নরসিংদীর মাধবদীর পৌলানপুর এলাকার হাবিবুর রহমানের ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, আলোচিত মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসান হত্যাকাণ্ডের প্রধান আসামি রাসেল মাহমুদ গত বৃহস্পতিবার ভোর ৪টার দিকে কাতার এয়ারলাইন্সে করে কাতার হয়ে সাউথ আফ্রিকার উদ্দেশ্যে রওনা দেয়।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

খবর পেয়ে পুলিশ সুপারের নির্দেশে মাধবদী থানা পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায়।

পুলিশ আরও জানায়, জেলা পুলিশের ওই যৌথ টিম যখন বিমান বন্দরে পৌঁছান, তখন রাসেলকে বহনকারী কাতার এয়ারলাইন্স এর বিমানটি রানওয়েতে অবস্থান করছিল। এর একটু পরেই বিমানটি কাতারের রাজধানী দোহার উদ্দেশ্যে রওয়ানা দেয়।

পরবর্তীতে পুলিশ সুপার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ইমিগ্রেশন পুলিশের সাথে রাসেলের তথ্যসমূহ নিয়ে যোগাযোগ করে তাকে ফেরত আনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ বলে, পরে ঢাকার ইমিগ্রেশন পুলিশ কাতার ইমিগ্রেশন পুলিশের সাথে যোগাযোগ করলে আসামি রাসেল মাহমুদ কাতার বিমান বন্দরে পৌঁছানোর সাথে সাথেই তাকে কাতার ইমিগ্রেশন পুলিশ ১২ ঘন্টা আটকিয়ে রেখে ফিরতি ফ্লাইটে বাংলাদেশে পাঠায়।

ফিরতি ফ্লাইটে রাসেল মাহমুদ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছালে ঢাকা ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে শুক্রবার ভোর ৪টার দিকে নরসিংদী জেলা পুলিশের কাছে হস্তান্তর করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) ফজল-ই খুদা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শামসুল আরেফিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শহীদুল ইসলাম সোহাগ, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার ও মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আজিজ হাওলাদার প্রমুখ।

গত মঙ্গলবার রাত ১২টার দিকে নরসিংদী সদর উপজেলার মাধবদী থানাধীন মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর এলাকায় মাহবুবুল হাসানকে (৪০) কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এসময় আহত হয় আরও দুইজন।

আরো পড়ুন

Channeli

Loading...
,