ঈদে ১১ দিন ছুটি ঘোষণা করল কাতার

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ১১ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

সংবাদমাধ্যম গাল্ফ নিউজের প্রতিবেদনে জানানো হয়, দেশটিতে আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হবে এই ছুটি। দীর্ঘ ছুটি কাটিয়ে কর্মীরা ৩০ এপ্রিল কর্মস্থালে ফিরবে।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

সব মন্ত্রণালয়, সরকারি সংস্থা-প্রতিষ্ঠানের কর্মীরা এই ছুটির আওতায় পড়বেন। তবে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও যে ব্যাংকগুলো কিউসিবি ও কাতার আর্থিক বাজার কর্তৃপক্ষের তত্ত্বাবধানে কাজ করছে তাদের ছুটির শুরু ও শেষ তারিখ নির্ধারণ করবেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর।

এর আগে প্রতি বছরের মতো এবারও রমজান মাসের আগেই কয়েকশ পণ্যের দাম কমায় কাতার।

২০২১ সালে দেশটি প্রায় ৬৫০ পণ্যের দাম কমিয়েছিল, ২০২২ সালে কমিয়েছিল আট শতাধিক পণ্যের। এবার সেই সংখ্যা বেড়ে নয়শ ছাড়িয়েছে।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় জানায়, রোববার (১২ মার্চ) থেকে দেশটিতে নয় শতাধিক পণ্য বিশেষ মূল্যছাড়ে বিক্রি শুরু হয়েছে। চলবে রমজান শেষ হওয়া পর্যন্ত।

দেশটির বড় বড় খুচরা বিক্রয় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এই উদ্যোগ বাস্তবায়িত হচ্ছে বলে জানিয়েছে কাতার সরকার।

দেশটিতে রমজান মাসে পরিবারগুলোর জন্য প্রয়োজনীয় খাদ্যসহ বিভিন্ন ধরনের ভোগ্যপণ্যের দাম কমানো হয়েছে।

এগুলোর মধ্যে রয়েছে চাল, ময়দা, নুডুলস, দই ও দুগ্ধজাত পণ্য, সিরিয়াল ও কর্নফ্লেক্স, গুঁড়ো দুধ ও কনডেন্সড মিল্ক, রান্নার তেল, মাখন, পনির, জুস, চিনি, কফি, লবণ, খেজুর, বোতলজাত পানি, টিস্যু পেপার, ডিটারজেন্ট পাউডার, পেস্ট্রি, লেবু, হিমায়িত শাকসবজি, মুরগি, ডিম, মাংস, টমেটোর পেস্ট, চা, ঘি, খামির, ব্যক্তিগত স্বাস্থ্যপণ্য, আবর্জনা ব্যাগসহ আরও অনেক কিছু।

আরো পড়ুন

মানবকণ্ঠ

Loading...
,