কাতারের জাতীয় দলে ডাক পেলেন বাংলাদেশের নাবিল ইরফান

কাতারের একটি ক্লাবের হয়ে মাঠ মাতিয়েছেন বাংলাদেশের ফুটবল তারকা নাবিল ইকবাল। দেশটির আল ওয়াকরাহ ক্লাবের হয়ে খেলেছেন তিনি। বাংলাদেশি ফুটবল ভক্তরা আশা করেছিলেন যে কাতারের অ্যাসপায়ার একাডেমি থেকে উঠে আসা মিডফিল্ডার লাল ও সবুজের প্রতিনিধিত্ব করবেন। এর আগেই কাতারের জাতীয় দলে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী বাংলাদেশি এই ফুটবল তারকা।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

আসন্ন ফিফা বিশ্বকাপ-২০২৬ এবং এশিয়ান কাপ-২০২৭ এর বাছাইপর্বের গ্রুপপর্বের শেষ দুটি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন। কোচ মার্কাস লোপেজের ২৮ সদস্যের দলে ডাক পেয়েছেন বাংলাদেশি ফুটবলার নাবিল ইকবাল।

নাবিলের বাবা-মা দুজনেই বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার বাসিন্দা। চাকুরিসুত্রে কাতারে থাকেন তারা। ২০০৪ সালে কাতারের আল ওয়াকরাহতে জন্মগ্রহণ করেন নাবিল। সেখানেই বেড়ে ওঠা তার। অ্যাসপায়ার একাডেমিতে ফুটবল যাত্রা শুরু তরুণ ডিফেন্সিভ মিডফিল্ডারের।

অ্যাসপায়ার একাডেমির নাবিল আল ওয়াকরাহ ক্লাবের যুব দলে জায়গা করে নিয়েছে। নাবিল ২০২১-২২ মৌসুমে ১৭ বছর বয়সে ক্লাবের মূল দলে খেলার সুযোগ পেয়েছিলেন। এরপর থেকে ওয়াকরার জার্সিতে খেলছেন তিনি।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

নাবিল ২০১৯ সালে ১৫ বছর বয়সে কাতারের প্রতিনিধিত্ব করেছিলেন। তিনি অনূর্ধ্ব-১৬ এশিয়া কাপের বাছাইপর্বে তার বয়স ভিত্তিক অভিষেক করেছিলেন। সেই টুর্নামেন্টে বাংলাদেশের বিপক্ষে খেলেছিলেন নাবিল।

২০২২ সালে কাতারের অনূর্ধ্ব-২৩ দলে ডাক পান নাবিল। ২০২৩ সালে অনূর্ধ্ব-২০ এশিয়া কাপে কাতারের জার্সিতে মাঠ মাতান। একই বছর অনূর্ধ্ব-২৩ দলের হয়েও খেলেন।

চলতি বছর অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপে কাতারের জার্সিতে মাঠে নামেন বাংলাদেশি বংশোদ্ভূত মিডফিল্ডার। মাঠের পরফরম্যান্সে এবার জায়গা করে নিলেন কাতার জাতীয় দলে।

আগামী জুনে ফিফা বিশ্বকাপ-২০২৬ এবং এশিয়ান কাপ-২০২৭ বাছাইপর্বের গ্রুপপর্বে একটি হোম ও একটি অ্যাওয়ে ম্যাচ খেলবে কাতার।

৬ জুন নিরপেক্ষ ভেন্যু সৌদি আরবের প্রিন্স আবদুল্লাহ বিন জালাওয়াই স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ এবং ১১ জুন কাতারের আল রাইয়ানে আহমেদ বিন আলি স্টেডিয়ামে ভারতকে আতিথ্য দেবে দলটি।

আরো পড়ুন

ShareNews

Loading...
,