কাতারে ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বাংলাদেশ বিমানের কর্মকর্তারা

ক্রীড়া ডেস্ক: দেশের ক্রীড়াঙ্গনে বাংলাদেশ বিমানের অবদান অনেক। ক্রিকেট, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, দাবাসহ নানা ইভেন্টে সংস্থাটি অংশগ্রহণ করে আসছে। সম্প্রতি কাতারে অনুষ্ঠিত একটি ব্যাডমিন্টন টুর্নামেন্টে অংশ নিয়েছেন বাংলাদেশ বিমানের কর্মকর্তারা।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

কাতারে বসবাসরত প্রবাসীদের পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষে নিয়মিত এই প্রতিযোগীতার আয়োজন করে বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি, কাতার এরই ধারাবাহিকতায় ২৩ ও ২৪ ফেব্রুয়ারি কাতারের আল-মামুরার ক্যামব্রিজ বয়েজ স্কুলের ইনডোরে এবারের আসর অনুষ্ঠিত হয়।

২ দিন ব্যাপী এই আয়োজনের প্রতিপাদ্য ছিল- আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং কাতারের জাতীয় ক্রীড়া দিবস ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০২৩।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

প্রতিযোগিতায় ৬টি বিভাগে মোট ৭৮টি দল অংশগ্রহণ করেন। বিভাগগুলো হল- বাংলাদেশ বিমানপুরুষ দ্বৈত এ, বি, সি, পুরুষ একক উন্মুক্ত ও বালক (অনুর্দ্ধ ১৭ বছর) এবং বয়স্ক (৪০+)।

পুরুষ এককের উন্মুক্ত বিভাগে শাহান চ্যাম্পিয়ন এবং রানার-আপ হন শাহাদাৎ। পুরুষ দ্বৈত এ বিভাগে চ্যাম্পিয়ন হন বাংলাদেশ বিমানের জুটি শামিম ও কৌশিক এবং রানার-আপ হন নাজিম ও রিপন জুটি। পুরুষ দ্বৈত বি বিভাগে চ্যাম্পিয়ন হন নাঈম ও ফয়েজ জুটি এবং রানার-আপ হন আমিনুল হক চৌধুরী ও শাকিফ জুটি।

পুরুষ দ্বৈত সি বিভাগে চ্যাম্পিয়ন হন ইকবাল ও সম্রাট জুটি এবং রানার-আপ হন নুরুল ও নিজাম জুটি। বালক অনুর্ধ ১৭ বয়সের বিভাগে চ্যাম্পিয়ন হন সিয়াম ও রাহাত জুটি এবং রানার-আপ হন ফারহান ও রোহিবুল জুটি।

বয়স্ক (৪০+) বিভাগে চ্যাম্পিয়ন হন সিনহা ও রেফাজ জুটি এবং রানার-আপ হন রাশেদ ও জাবেদ জুটি। প্রতিযোগিতায় ট্রফির পাশাপাশি ছিল ১০ হাজার কাতারি রিয়ালের প্রাইজ মানি।

কাতার দূতাবাসে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টামন্ডলীর সদস্য মতিন পাটোয়ারী, হাসানুল ইমাম, শাহজাহান সাজু এবং ইয়াসিন মিঁয়া।

খেলা পরিচালনায় ছিলেন নাজিমুল ইসলাম, ওবায়েদুর রহমান, রহমতউল্লাহ ফারিয়াজ, ইঞ্জিনিয়ার বশির আহমেদ, কায়সার আহমেদ, ইমাম হোসেন খান, বাধন মিল্লাত ও স্বপনীল। তাফসীর আহমেদের পরিচালনায় অনুষ্ঠানের পরিকল্পনায় ছিলেন আশফাকউদ্দীন মামুন।

পরে কাতারে বসবাসরত বাংলাদেশিদের প্রতি বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি’র প্রতিযোগিতায় নিয়মিত অংশগ্রহণের আহবান জানান, ‘কাজের ফাঁকে সুস্বাস্থ্যের জন্য নিয়মিত খেলাধুলা করুন এবং বাংলাদেশের সুনাম ক্ষুণ্ন হয় এরূপ কার্যক্রম থেকে নিজেদের বিরত রাখুন’।

আরো পড়ুন

Businesshour24

Loading...
,