দুবাইয়ের আবাসিক ভবনে ভয়াবহ আগুন, নিহত ১৬

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে একটি আবাসিক ভবনে ব্যাপক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৬ জন নিহত এবং ৯ জন আহত হয়েছেন।

দুবাই সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, গতকাল শনিবার বিকেলে আল রাসে আগুনের সূত্রপাত হয়। খবর খালিজ টাইমসের

কাতারের সব খবর সরাসরি হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

দুবাই সিভিল ডিফেন্স অপারেশন রুমকে দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে আগুনের বিষয়ে অবহিত করা হয়। তারা ছয় মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছয় এবং উচ্ছেদ ও অগ্নিনির্বাপণ উভয় কাজ শুরু করে।

বন্দর সাইদ এবং হামরিয়াহ ফায়ার স্টেশনের দলগুলো অপারেশনের ব্যাকআপ সরবরাহ করেছিল। দুপুর ২টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এরপর শুরু হয় কুলিং অপারেশন।

নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে মুখপাত্র বলেছেন যে, আহতদের জরুরি চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

মুখপাত্র যোগ করেছেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে যে ভবনের নিরাপত্তা মেনে চলায় ঘাটতি রয়েছে। যার ফলে আগুন লেগেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ বিশদভাবে জানতে তদন্ত পরিচালনা করছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা ভবন থেকে আগুনের লেলিহান শিখা দেখেছেন। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অ্যাপার্টমেন্টের জানালা থেকে ঘন কালো ধোঁয়া এবং আগুনের শিখা বেরিয়ে আসতে দেখা গেছে।

ভবনের একটি দোকানের এক শ্রমিকের জানান, তারা বিকট শব্দ শুনতে পান। তার কথায়, ‘আমরা কয়েক মিনিটের জন্য কী ঘটছে তা বুঝতে পারিনি। কিন্তু তখন আমরা জানালা দিয়ে ধোঁয়া ও আগুন বের হতে দেখেছি।’

কর্মী এবং কয়েকজন লোক লোকদের সাহায্য করার জন্য ভবনে ছুটে যাওয়ার চেষ্টা করেছিল, কিন্তু ধোঁয়ার কারণে কিছুই করতে পারেনি।

তিনি বলেন, ‘সর্বত্র ধোঁয়া ছিল এবং আমরা কিছুই দেখতে পাচ্ছিলাম না। তাই আমরা বিল্ডিং থেকে বের হয়ে পুলিশের জন্য অপেক্ষা করি।’

আরও পড়ুন:

গালফ বাংলা

Loading...
,