নতুন আঙ্গিকে আসছে বিমানের মোবাইল অ্যাপ

গুগল প্লে-স্টোর অথবা অ্যাপল অ্যাপ-স্টোর থেকে যেকোনো স্মার্ট ফোনে বিমান (Biman) নামের অ্যাপটি ডাউনলোড করে যাত্রী নিজেই বিমানের সব গন্তব্যের টিকিট কিনতে পারবেন।

বিকাশ বা রকেট অথবা ভিসা, মাস্টারকার্ড ও অ্যামেক্স-এর ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকিটের মূল্য পরিশোধ করা যাবে।

যাত্রীসেবার মান আধুনিকায়নের লক্ষ্যে ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নতুন আঙ্গিকে মোবাইল অ্যাপ ও লয়্যালটি ক্লাব চালু করতে যাচ্ছে রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

৪ জানুয়ারি এর আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাপের মাধ্যমে বিমানের যাত্রীরা টিকিট কেনার পাশাপাশি ফ্লাইট স্ট্যাটাস, শিডিউলসহ ফ্লাইট সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য সহজেই জানতে পারবেন।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

এছাড়া লয়্যালটি ক্লাবের সদস্যদের দেয়া হবে নানা সুবিধা।

গুগল প্লে-স্টোর অথবা অ্যাপল অ্যাপ-স্টোর থেকে যেকোনো স্মার্ট ফোনে বিমান (Biman) নামের অ্যাপটি ডাউনলোড করে যাত্রীরা নিজেই বিমানের সব গন্তব্যের টিকিট কিনতে পারবেন।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

বিকাশ বা রকেট অথবা ভিসা, মাস্টারকার্ড ও অ্যামেক্স-এর ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকিটের মূল্য পরিশোধ করা যাবে।

‘বিমান’ অ্যাপ ছাড়া বর্তমানে বিমানের কোনো অ্যাপ নেই। তাই বিমানের নামে প্রচলিত অন্যান্য অ্যাপের সঙ্গে বিমান কর্তৃপক্ষের কোনো সংশ্লিষ্টতা নেই বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিমান লয়্যালটি ক্লাবের মাধ্যমে যাত্রীরা বিভিন্ন গন্তব্যে ভ্রমণের মাধ্যমে যে মাইলেজ পাবেন তা ব্যবহার করে রিওয়ার্ড টিকিট, সিট আপগ্রেডেশন, এক্সেস ব্যাগেজ সুবিধাসহ লাউঞ্জ ব্যবহারের সুবিধা নিতে পারবেন।

গোল্ড ও সিলভার স্তরের সদস্যরা বিমানের একই ফ্লাইটে ভ্রমণকারী একজন সফরসঙ্গীসহ লাউঞ্জ ব্যবহার ও বিভিন্ন সুবিধা পাবেন।

বিমান লয়্যালটি ক্লাবের সাবেক সদস্যদের বিমানের ওয়েবসাইট (www.biman-airlines.com) থেকে লয়্যালটি ক্লাব অপশন থেকে সাইন-আপ করে ই-মেইল আইডি ব্যবহারের মাধ্যমে পাসওয়ার্ড আপডেট করে নিতে হবে।

অন্যদিকে লয়্যালটি ক্লাবের নতুন সদস্য হতে যাত্রীদের বিমানের ওয়েবসাইটের লয়্যালটি ক্লাব অপশনে গিয়ে বিকাম অ্যা মেম্বার অপশনে প্রবেশ করে ই-মেইল ও নিজের ইচ্ছানুযায়ী একটি পাসওয়ার্ড দিয়ে সেন্ড অপশনে ক্লিক করতে হবে।

এরপর ই-মেইলে প্রাপ্ত ওটিপি কোড দিয়ে ভেরিফাই করলেই একটি মেম্বারশিপ নম্বর পাওয়া যাবে। এটি পরবর্তীতে টিকিট কেনার সময় ব্যবহার করলে মাইলেজ জমা হবে।

ভ্রমণের ৪৮ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ভার্চুয়াল কার্ডে মাইলেজ জমা হবে। আর কোনো মাইলেজ জমা না হলে বিমানের ওয়েবসাইট থেকে তা জমা করার জন্য আবেদন করা যাবে।

যে কোনো তথ্যের জন্য বিমানের ওয়েবসাইট ও কল সেন্টারে (০১৯৯০৯৯৭৯৯৭) যোগাযোগের পরামর্শ দিয়েছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটি।

আরো পড়ুন

Loading...
,