প্রবাসী আয়ে প্রণোদনা ৫ শতাংশ করার দাবি

প্রবাসীদের বৈধ পথে পাঠানো রেমিট্যান্সের ওপর প্রণোদনা ২.৫ শতাংশ থেকে বাড়িয়ে ৫ শতাংশ করার দাবি জানিয়েছে সৌদি বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি।

বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেল উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে সংগঠনটি। বিবৃতিতে প্রধানমন্ত্রীর কাছে রেমিট্যান্সে প্রণোদনা বাড়ানোর এই অনুরোধ জানানো হয়।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

সোসাইটির সভাপতি ডা. মো. আবদুর রহমান এবং মহাসচিব রোটারিয়ান সৈয়দ আনিসুর রহমানের এই বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রীকে প্রবাসীদের জন্য প্রণোদনা ২.৫ শতাংশ থেকে বাড়িয়ে ৫ শতাংশ করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

এর ফলে সকল অবৈধ হুন্ডি-হাওয়ালা চিরতরে বদ্ধ হবে বলে মনে করি এবং বাংলাদেশের রেমিট্যান্সের রিজার্ভের পরিমাণ দ্রুত বৃদ্ধি পেয়ে বাংলাদেশের আর্থিক অবস্থা অত্যন্ত স্থিতিশীল পর্যায়ে পৌঁছে যাবে বলে আমরা দৃঢ় বিশ্বাস করি।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিলের ঘোষণা অনুযায়ী সভাপতির ক্ষমতা বলে ‘প্রবাসী কল্যাণ উপ-কমিটি’ যোগ করারও অনুরোধ জানায় সংগঠনটি।

প্রসঙ্গত, প্রবাসীদের বৈধ পথে পাঠানো রেমিট্যান্সের ওপর নগদ ২ শতাংশ দিত সরকার। চলতি বছরের বাজেটে এই প্রণোদনা বাড়িয়ে আড়াই শতাংশ করা হয়।

আরও খবর পড়ুন

রাইজিং বিডি

Loading...
,