প্রায় পঞ্চাশ হাজারেরও বেশী মানুষ চিকিৎসা সেবা পেয়েছেন কাতার বিশ্বকাপে

কাতারের স্বাস্থ্যসেবা খাত ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ জুড়ে ৫১ হাজার ৮০৯ জন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেছে।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

টুর্নামেন্টের জন্য স্বাস্থ্যসেবা সেক্টরের অবদান ছিলো বিস্তৃত, প্রায় একশোটি সাইট জুড়ে ১১৩টি ক্লিনিক, ১১৪টি অ্যাম্বুলেন্স, ২১২টি মোবাইল মেডিকেল ইউনিট এবং ২ হাজার ২৭৫ জন কর্মী সহায়তা প্রদান করে।

ফিফা ওয়ার্ল্ড কাপ কাতার ২০২২ হেলথ স্ট্র্যাটেজিক কমান্ড গ্রুপের চেয়ারম্যান ডক্টর আহমেদ আল মোহাম্মদ একটি নিরাপদ টুর্নামেন্টের জন্য সমগ্র স্বাস্থ্যসেবার সহযোগিতামূলক প্রচেষ্টার কথা তুলে ধরেন।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

“ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ হল কাতারে আয়োজিত সর্ববৃহৎ ক্রীড়া উৎসব। পুরো টুর্নামেন্ট জুড়ে উচ্চ মানের চিকিৎসা সেবা প্রদানে আমাদের সাফল্য কাতার জুড়ে। একাধিক স্বাস্থ্যসেবা সংস্থা আমাদের সহায়তা করেছে যার মধ্যে রয়েছে জনস্বাস্থ্য মন্ত্রণালয়, হামাদ মেডিকেল কর্পোরেশন, প্রাইমারি হেলথ কেয়ার কর্পোরেশন, এসপেটার, সিড্রা মেডিসিন, কাতার রেড ক্রিসেন্ট, কাতার সশস্ত্র বাহিনী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, কাতার এনার্জি হেলথ সার্ভিস এবং অনেক বেসরকারি স্বাস্থ্যসেবা প্রদানকারী।”

“আমাদের কৌশলের একটি মূল নীতি ছিল ভক্তদের জন্য উচ্চ মানের চিকিৎসা সেবা সহজ করা। এর অর্থ হল স্থানীয় এবং আন্তর্জাতিক দর্শক এবং টুর্নামেন্ট অংশগ্রহণকারীরা প্রায়ই পরিদর্শন করছে এমন জায়গাগুলোয় সেবা প্রদান করা। এই লক্ষ্য অর্জনে আমাদের সক্ষম করার জন্য, আমরা ফিফা বিশ্বকাপ ফুটবল স্টেডিয়াম, ফ্যান জোন, ট্রেনিং গ্রাউন্ড এবং মূল আবাসন সাইট জুড়ে একাধিক মেডিকেল ক্লিনিক স্থাপন করেছি, সেইসাথে আমাদের বিদ্যমান স্বাস্থ্যসেবা সুবিধাগুলির মধ্যে জরুরি সেবা প্রদান করেছি।”

৮টি স্টেডিয়াম জুড়ে ৮০টিরও বেশি মেডিকেল ক্লিনিক স্থাপন করা হয়েছে। পুরো টুর্নামেন্ট জুড়ে, স্বাস্থ্যসেবা দলগুলি ম্যাচের দিনে প্রতিটি স্টেডিয়ামের মধ্যে বিস্তৃত সেবা প্রদান করেছিল।

আরো পড়ুন

The Peninsula

Loading...
,