ফেসবুক থেকে টাকা উপার্জন করবেন যেভাবে

সারা বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। শুধু যোগাযোগ মাধ্যমই নয়; ফেসবুক এখন উপার্জনের মাধ্যম হিসেবেও বেশ জনপ্রিয়।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

প্রতিদিন বিশ্বের কোটি কোটি মানুষ যোগাযোগের এই প্ল্যাটফর্মটি ব্যবহার করেন। আর এই মাধ্যমটি ব্যবহার করে আয় করছেন অনেক মানুষ।

আপনি যদি ফেসবুক থেকে উপার্জন করতে চান তাহলে কয়েকটি উপায়ের দিকে নজর রাখতে হবে। চলুন জেনে নিই, সেসব উপায়-

মনিটাইজ করুন

ফেসবুক থেকে টাকা আয় করার একটি ভালো মাধ্যম হলো, ফেসবুকের অফিসিয়াল ব্র্যান্ড কোলাবরেশন প্রোগ্রামে যোগ দেওয়া। তবে অফিসিয়াল পার্টনারশিপ প্রোগ্রামের জন্য যোগ্য হতে আপনার ফেসবুক পেজে কমপক্ষে ১০০০ ফলোয়ার লাগবে।

ফেসবুকের লাইভ-স্ট্রিমিং বা ভিডিওর সময় দেখানো বিজ্ঞাপনগুলোর থেকেও টাকা আয় করা সম্ভব। এর মাধ্যমে ভালো টাকা আয় হয়। কিন্তু এর জন্য আপনার গত ৬০ দিনে প্রায় ৬ লাখ মিনিটের ভিউ টাইম প্রয়োজন হবে।

অ্যাফিলিয়েটেড মার্কেটিং

একটি ফেসবুক গ্রুপ বা পেজ তৈরি করে আপনি আপনার পরিষেবার প্রচার করতে পারেন, জিনিস বিক্রি করতে পারেন বা অ্যাফিলিয়েট মার্কেটিং থেকেও অর্থ উপার্জন করতে পারেন।

মার্কেটপ্লেসে জিনিস বিক্রি

ফেসবুক মার্কেটপ্লেসে পণ্য বিক্রি করে টাকা আয় করতে পারেন। আপনি আসবাবপত্র, গয়না এবং ইলেকট্রনিক্স সহ যে কোনও জিনিস এখানে বিক্রি করতে পারবেন।

ইভেন্টের মাধ্যমে টাকা আয়

ফেসবুকের একটি বিশেষ অপশন রয়েছে, যাকে ইভেন্ট বলা হয়। এর মাধ্যমেও আপনি টাকা আয় করতে পারেন। আপনি ফেসবুক লাইভেও একটি ইভেন্ট হোস্ট করতে পারেন।

ব্র্যান্ডের জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজার

আপনি যদি সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ে ভালো হন, তাহলে অনলাইন ব্র্যান্ডগুলো আপনাকে একজন ফ্রিল্যান্সার বা কর্মচারী হিসেবে নিয়োগ করতে ইচ্ছুক হতে পারে।

 কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেন আপনিও। তবে সবকিছু একদিনে সম্ভব নয় সেটা মাথায় রাখতে হবে আপনাকে। ধৈর্য ধরতে হবে, নিজের আত্মবিশ্বাস ও প্রাসঙ্গিকতা দিয়ে কাজ করতে হবে।

আরো পড়ুন

নয়া শতাব্দী

Loading...
,