সৌদি এয়ারলাইন্সের টিকিটই এখন ভিসা

সৌদি আরবে প্রথমবারের মতো চালু করা হয়েছে টিকিটের সঙ্গে ফ্রি ট্রানজিট ভিসা। “আপনার টিকেট আপনার ভিসা” সেবা চালু করেছে রাজকীয় সৌদি আরবের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

সেবাটি করা চালু করা হয়েছে রাজকীয় সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, হজ্জ ও ওমরাহ মন্ত্রণালয় এর পিল্গ্রিম সেবা প্রোগ্রাম এবং সৌদি পর্যটন কতৃপক্ষের সহযোগিতায়।

যা সৌদি আরবে প্রবেশের ক্ষেত্রে নতুন দ্বার উন্মুক্ত করবে। এটি একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া যা ট্রানজিট ভিসা ও ফ্লাইটের টিকেটের ক্ষেত্রে যোগসূত্র স্থাপন করবে।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভিসাটি বিনামূল্যে এবং ফ্লাইটের টিকিটের সঙ্গে তাৎক্ষণিকভাবে ইস্যু করা হবে। সৌদি আরবের জাতীয় বিমান সংস্থা সাউদিয়া এয়ারলাইন্সের সহযোগিতায় আকাশপথে ভ্রমণের জন্য টিকিটের সঙ্গে এ ফ্রি ট্রানজিট ভিসা সেবা চালু করে।

পররাষ্ট্র মন্ত্রণালয় স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় ট্রানজিট ভিসা প্রদান করে এবং মাত্র ৩ মিনিটের মধ্যে এটি ফ্লাইট টিকেটের সাথে সংযুক্ত হয়।

সৌদিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন ইব্রাহিম কোশি বলেন: এই নতুন এবং নিরবিচ্ছিন স্টপ ওভার ভিসার প্রবর্তন এভিয়েশন শিল্পে এই প্রথম এবং আমাদের স্বয়ংক্রিয় প্রক্রিয়ার কর্মসূচীতে একটি উল্লেখযোগ্য মাইলফলক।

যার মাধমে ২০৩০ সালের মধ্যে ১০০ মিলিয়ন পর্যটকের লক্ষে পৌছানোর সৌদি আরবের কৌশলগত সমর্থনের জন্য সৌদিয়ার প্রতিশ্রুতির একটি প্রমান।

তিনি বলেন, আমরা নিশ্চিত যে এই প্রক্রিয়া পূর্ব ও পশিমের মধ্যে সংযোগ স্থাপনকারী হাব হিসেবে আমাদের অবস্থান উন্নত করার সাথে সাথে ট্রানজিট যাত্রীদের ক্রমবর্ধমান সংখ্যাকে ইতিবাচক ভাবে প্রভাবিত করবে।

নতুন এই সেবাটি সম্মানিত যাত্রীদের ওমরাহ পালন করতে, দর্শনীয় স্থান ভ্রমন এবং মৌসুমি অনুষ্ঠানগুলোতে উৎসাহিত করবে।

জেদ্দায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের প্রচার ও প্রসারের জন্য সৌদিয়ার প্রতিশ্রুতির সাথে মিল রেখে সেবাটি চালু করা হয়েছে, যে জন্য মধ্যপ্রাচ্যে এই বিমান বন্দরের ভূমিকা ও অবস্থানকে শক্তিশালি করার জন্য বিশ্বের পূর্ব প্রান্ত থেকে আসা এবং পশ্মিম প্রান্ত যাওয়ার ফ্লাইটগুলোর সময়সূচীকে ক্রমবিন্যাস করা হয়েছে।

একই সাথে জেদ্দা বিমান বন্দর কতৃপক্ষের সহযোগিতার মাধমে এই প্রক্রিয়াটি সহজ করা এবং সৌদি পর্যটন কতৃপক্ষের সাথে সমন্বয় করে “আপনার টিকেট আপনার ভিসা” সেবা গ্রহণকারীদের জন্য সূলভ প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

সেবাটি সৌদিয়ার ওয়েবসাইটের মাধমে পাওয়া ডিজিটাল সেবাগুলোর মধ্যে একটি, যা সর্বদা ভ্রমন পদ্ধতি সহজ করার জন্য এবং বিক্রয়ত্তর সেবার মান পরিবর্তন করতে কাজ করেছে।

আরো পড়ুন

ShareNews

Loading...
,