শনিবার ১৯শে সেপ্টেম্বর ২০২০ |

গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহত ৯, আহত শতাধিক

বাংলাদেশ ডেস্ক |  সোমবার ৩রা জুলাই ২০১৭ সন্ধ্যা ০৬:৩২:৫৭
গাজীপুরে

গালফ বাংলা: গাজীপুরে সোমবার (৩ জুলাই) সন্ধ্যায় এক পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে ৯ কর্মী নিহত হয়েছেন। এর মধ্যে ঘটনাস্থল থেকে ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া বিস্ফোরণে আহত একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত  ঘোষণা করেন। এ ঘটনায় আরও শতাধিক কর্মী আহত হয়েছেন। জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক হারুন অর রশীদ, গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আখতারুজ্জামান ও ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া এ তথ্য জানান।

এসআই বাচ্চু মিয়া জানান, ‘ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সালমান শাহ (৩০) নামের একজন মারা যান। রাত ৯টা ৫০ মিনিটে তার মৃত্যু হয়। মো. কামরুল (৩২) নামের আরেকজন বার্ন ইউনিটে চিকিৎসাধীন।’

জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক হারুন অর রশীদ জানান, সোমবার গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর নয়াপাড়া এলাকার মাল্টিফ্যাবস লিমিটেড নামের একটি পোশাক কারখানার ডায়িং সেকশনে কাজ চলছিল। ঈদের ছুটির কারণে এদিন কারখানার অন্য সেকশনের উৎপাদন বন্ধ ছিল। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চার তলা বিশিষ্ট ওই কারখানা ভবনের নিচ তলার বয়লার হঠাৎ বিস্ফোরিত হয়। এসময় পুরো ভবন কেঁপে ওঠে এবং ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলার বেশ কিছু অংশ ধসে পড়ে। এঘটনায় বেশ কয়েক শ্রমিক হতাহত হয়। বিস্ফোরণের শব্দ শুনে স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠাতে থাকে। খবর পেয়ে জয়দেবপুর, কালিয়াকৈর ও টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। রাত ৯ টার দিকে এ রিপোর্ট লিখা পর্যন্ত উদ্ধার কাজ চলছিল।

জানা গেছে ১৯৯২-৯৩ সালে প্রতিষ্ঠিত এ কারখানায় সুইডেন, ডেনমার্ক, জার্মানি, জাপান, রাশিয়া, স্পেন, নেদারল্যান্ডস ও ইউকেসহ বিভিন্ন দেশের কাজ করে থাকে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আক্তারুজ্জামান জানান, ‘রাত ৯টা পর্যন্ত ঘটনাস্থল থেকে ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।’


//এইচএন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর