শনিবার ১৯শে সেপ্টেম্বর ২০২০ |

নির্বাচনের জন্য দলের নির্দেশের অপেক্ষায় আছি: সায়মন কবির শাওন

বাংলাদেশ ব্যুরো |  বুধবার ১২ই জুলাই ২০১৭ রাত ১১:৫৭:০৩
নির্বাচনের

গালফ বাংলা:  ছাত্রদলনেতা সায়মন কবির শাওন। শুরুটা করেছিলেন ২০০৫ সাল থেকে, যখন তিনি মাধ্যমিক পরীক্ষা শেষ করেন। রাজনীতিতে পার করেছেন প্রায় একযুগ। এই সময়ের মধ্যে তিনি হয়েছেন ইউনিট ছাত্রদলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, শেরেবাংলা নগর থানা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক, সদস্য সচিব এবং বর্তমানে তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের যুগ্ম সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। গালফবাংলার সাথে কথা হয় শাওনের, বললেন রাজনীতি নিয়ে।

সায়মন কবির শাওন বলেন, বর্তমানে আমাদের দেশে চলছে একনায়কতন্ত্র শাসন ব্যবস্থা। যখন দীর্ঘ সময় এক দলীয় শাসন চলতে থাকে, সেটা কখনো মঙ্গলজনক হয় না কারও জন্য। বিষয়টাকে আসলে সংকট বলা যাবে না। দীর্ঘসময় ধরে বিএনপি ক্ষমতা থেকে দূরে, তাই এমন হচ্ছে।

সায়মন কবির শাওন বলেন, আমরা অনুপ্রেরণা পাই তাদের থেকে, যাদের বয়স এখন ২০ অথবা ২২। তারা এখন পর্যন্ত বিএনপি সরকার দেখে নাই। তারা এসে আমাদের বলে, ভাই আমরা ছাত্রদল করতে চাই।

বর্তমান কমিটি প্রসঙ্গে এই ছাত্রনেতা বলেন, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের বয়স হলো দুই বছর। আর কেন্দ্রীয় সংসদের বাইরের ইউনিট (ক্যাম্পাস ও জেলা) গুলোর বয়স হলো ১ বছর। কেন্দ্রীয় ছাত্রদলের মেয়াদ শেষ হয়েছে ২০১৬ সালের অক্টোবরে । পরে তারা ম্যাডামকে জানিয়েছেন বিষয়টি। এরপর বর্তমানে আর কোন নতুন কমিটি হয়নি। পূর্বের কমিটিই রয়ে গেছে।

আসন্ন নির্বাচন প্রসঙ্গে তিনি জানান, আমাদের অভিভাবক দল বিএনপি যেভাবে নির্দেশনা দিবে, আমরা সেভাবেই নির্বাচনে কাজ করে যাবো। সিটি নির্বাচনের সময় আমাদের কর্মীরা পোলিং এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছে। তাদেরকে বের করে দেওয়া হয়েছে ভোট কেন্দ্র থেকে। তাদের উপর অত্যাচার করা হয়েছে। আমরা কেন্দ্রে থাকবো, দল আমাদের যে নির্দেশনা দেবে সেটাই মানবো। দলের নিদের্শনার অপেক্ষায় আছি। সেই সাথে ইউনিট গুলো গোছানোর কাজ করে যাচ্ছি।

আগামী দিনের কাজ সম্পর্কে সায়মন কবির শাওন বলেন, তারেক রহমান আমাদের দলকে তারুণ্যে উজ্জীবিত করার সিদ্ধান্ত নিয়েছেন। ফলশ্রুতিতে, আমাদের প্রত্যেকটি ইউনিট ২০০০ সালের পরবর্তী ব্যাচ নিয়ে গঠিত হচ্ছে।


এইচএন/এস/

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর