সোমবার ২৫শে মে ২০২০ |

বাগদাদির আস্তানায় হামলার ভিডিও

 সোমবার ২৮শে অক্টোবর ২০১৯ রাত ০১:৩৫:২৭
বাগদাদির

জঙ্গিগোষ্ঠী আইএস প্রধান আবু বকর আল বাগদাদির গোপন আস্তানায় শনিবার যুক্তরাষ্ট্রের চালানো হামলার ভিডিও প্রচার করেছে ইরাক। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে এ ভিডিও সম্প্রচার করা হয়। একাধিক সূত্রের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, শনিবারের ওই হামলায় আইএস প্রধান আবু বকর আল বাগদাদি নিহতের খবর পাওয়া গেছে। 

বাগদাদীর আস্তানায় হামলার ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

সন্ত্রাসবাদ বিষয়ক একজন বিশেষজ্ঞের বরাত দিয়ে টেলিভিশন চ্যানেলটি জানিয়েছে, বাগদাদি অবস্থান শনাক্তের ব্যাপারে যুক্তরাষ্ট্রকে সহায়তা দিয়েছে ইরাকি গোয়েন্দা সংস্থা। নাম প্রকাশে অনিচ্ছুক ট্রাম্প প্রশাসনের একজন ঊধ্বর্তন প্রতিরক্ষা কর্মকর্তা সিএনএন-কে তার মৃত্যুর তথ্য জানিয়েছেন। বিষয়টি সম্পর্কে অবগত অন্য একটি সূত্রও ওই মার্কিন সম্প্রচারমাধ্যমকে একই রকমের খবর দিয়েছে।

এর আগেও অবশ্য একাধিক বার বাগদাদি নিহত হওয়ার খবর এসেছিল। তবে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে ইরাকি কর্তৃপক্ষের বরাত দিয়ে আল জাজিরা জানায়, এখনও বেঁচে আছে এ জঙ্গি নেতা। তখন সিরিয়ার একটি হাসপাতালে তার চিকিৎসা নেওয়ার খবরও দেয় সংবাদমাধ্যমটি।


গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর