সোমবার ২৫শে মে ২০২০ |

মেয়াদোত্তীর্ণ এক টন খাদ্যপণ্য নষ্ট করেছে বালাদিয়া

 মঙ্গলবার ২৯শে অক্টোবর ২০১৯ সকাল ০৭:৪১:২৫
মেয়াদোত্তীর্ণ

সম্প্রতি মেয়াদোত্তীর্ণ প্রায় এক টন ওজনের খাদ্য সামগ্রী বাজেয়াপ্ত ও বিনষ্ট করেছে বালাদিয়া (নগর ও পরিবেশ মন্ত্রণালয়)। আল মুররাহ এলাকায় একটি গুদাম থেকে এসব খাদ্য উদ্ধার করা হয়।

নষ্ট করা এসব খাদ্যের মধ্যে ছিল, ৩৫০ কেজি মিষ্টি যার মেয়াদ শেষ গত সেপ্টেম্বর মাসের ৯ তারিখ, ৩০ কেজি মিষ্টি যেগুলোর মেয়াদ শেষ হয়েছে গত মে মাসের ৪ তারিখ, ৩৬০ কেজি তরমুজের সীড সেগুলো জুলাই এর ২৫ তারিখে মেয়াদোত্তীর্ণ এবং এছাড়া ৩৬০ কেজি সুপার রোস্টেড সীড যেগুলো একই সময়ে মেয়াদোত্তীর্ণ হয়েছে।

মেয়াদোত্তীর্ণ এসব খাবারে তারিখ পরিবর্তন করে আবারও বাজারজাত করতে চেয়েছিল চক্রটি। এর আগেই গুদামে অভিযান চালান  আল রাইয়ান বালাদিয়ার স্বাস্থ্য পরিদর্শকগণ। এছাড়া উপস্থিত ছিলেন আল খোর ও আল যাখিরা বালাদিয়া কর্মকর্তাবৃন্দ।

বেশ কিছুদিন ধরে একটি চক্র এসব মেয়াদোত্তীর্ণ খাদ্য বাজারজাত করে আসছিল। তাদের সম্পর্কে তথ্য পাওয়ার পর থেকে নজর রাখা হয়। অবশেষে মিউনিসিপ্যালিটির কর্মকর্তারা ওই গুদামে অভিযান চালান। খাদ্য সামগ্রী বাজেয়াপ্ত করার পাশাপাশি এর সাথে জড়িততের খাদ্য বাজারজাতকরণ আইন ১৯৯০ এর ৮ নং ধারায় আটক করা হয়।

আল রাইয়ান বালাদিয়ার পরিচালক অভিযান শেষে উক্ত গুদাম দুই মাসের জন্য সিলগালা করে দেন এবং আটককৃতদের পুলিশের হাতে সোপর্দ করা হয়।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর