বৃহঃস্পতিবার ৯ই জুলাই ২০২০ |

করোনায় আক্রান্ত ব্রিটিশ সরকারের 'করোনা' উপদেষ্টা

 বুধবার ১৮ই মার্চ ২০২০ রাত ১১:০১:০৬
করোনায়

করোনাভাইরাসে আক্রান্ত হলেন ব্রিটিশ সরকারের 'করোনাভাইরাস' বিষয়ক উপদেষ্টা নেইল ফার্গুসন। তিনি নিজেই টুইটার পোস্টে বিষয়টি জানিয়েছেন।

সিএনএন জানায়, যুক্তরাজ্যে করোনাভাইরাস মোকাবিলায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং অন্যান্য সরকারি কর্মকর্তাদের সঙ্গে সম্প্রতি এক বৈঠকে ছিলেন।

এক পোস্টে বুধবার ফার্গুসন জানান, গতকাল থেকে তার মধ্যে শুকনো কাশি হচ্ছে। শারীরিক অবস্থা ভালো হলেও নিজ থেকেই তিনি আইসোলেশনে গেছেন। তবে আজকে থেকে প্রবল জ্বরে ভুগছেন তিনি।

তিনি বলেন, 'গত কয়েক সপ্তাহে অনেক বৈঠকে অংশ নিয়েছি আমি। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আসা আমার অনেক সহযোগী সরকারি সেসব বৈঠকে ছিলেন। তাদের মধ্যেও এমন উপসর্গ দেখা দিয়েছে।'

তবে সর্বশেষ ১২ ঘণ্টায় তার মধ্যে কোনো ধরনের উপসর্গ দেখা যায়নি। ফলে সহযোগীদের থেকে ভাইরাস সংক্রমণ হয়েছে, এমনটা তিনি মনে করেন না।

ওয়ার্ল্ডো মিটার ইনফোর দেওয়া হালনাগাদ তথ্য মতে যুক্তরাজ্যে বর্তমান আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৫০ জন, মৃত্যু হয়েছে ৭৭ জনের। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা। করোনায় দেশটিতে ৫ লাখ মানুষের মৃত্যু হতে পারে বলে ধারণা করছেন গবেষকরা।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর