বৃহঃস্পতিবার ৯ই জুলাই ২০২০ |

করোনাভাইরাস ছড়ানোর হুমকি দেওয়া ব্যক্তির মৃত্যু

 বুধবার ১৮ই মার্চ ২০২০ রাত ১১:৩৬:২৮
করোনাভাইরাস

বিশ্বব্যাপী মানুষ যখন করোনাভাইরাস ঝুঁকিতে ন্যূজ, তখন প্রাণঘাতী এই ভাইরাস ‘ছড়িয়ে দেওয়ার হুমকি’ দিয়েছিলেন ৫৭ বছর বয়সী এক জাপানি। তবে শেষ পর্যন্ত নিজে বাঁচতে পারলেন না করোনার সংক্রমণ থেকে। আজ বুধবার তার মৃত্যু হয়েছে।

জাপান টুডে জানিয়েছে, গত ৪ মার্চ করোনাভাইরাস ধরা পড়ে ওই জাপানির দেহে। এরপর স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ তাকে বাড়িতে থাকতে নির্দেশনা দেয়। কিন্তু তিনি বাড়ি থেকে বের হয়েছিলেন। ওই ব্যক্তি তার পরিবারকে বলেন, ‘আমি ভাইরাসটি ছড়িয়ে দিতে যাচ্ছি।’ পরে তিনি ইজাকায় (জাপানি ধাঁচের পাব) এবং একটি হোস্টেস বারে গিয়েছিলেন। পরদিন (৫ মার্চ) তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

জাপানের স্থানীয় গণমাধ্যম কিয়োডো নিউজর প্রতিবেদনে জানানো হয়, ইজাকায় এবং হোস্টেস বারের কার্যক্রম স্থগিত ও বেচাকেনায় বাধা দেওয়ার অভিযোগে ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছিল। এ ছাড়া যে বারে তিনি গিয়েছিলেন, সেখানকার এক নারীর দেহে গত ১২ মার্চ করোনাভাইরাস ধরা পড়ে।

ওই জাপানি নাগরিকের দেহে করোনাভাইরাস ধরা পড়ার পর তাকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালটির একজন কর্মকর্তা জাপান টুডেকে জানান, ওই ব্যক্তির বাবা-মা করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। পরে তিনিও আক্রান্ত হন। হাপাতালে পরীক্ষা করার পর তাকে ভর্তি করার ব্যবস্থা করা হয়। কিন্তু কোনো শয্যা না পাওয়ায় তাকে বাড়িতে থাকতে বলা হয়।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্স’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটার’ এ প্রকাশিত তথ্যমতে, এখন পর্যন্ত বিশ্বের ১৬৭টি দেশ ও অঞ্চলে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। এতে প্রাণ হারিয়েছে ৮ হাজার ১০ জন, যার অধিকাংশই চীনের নাগরিক। সব মিলিয়ে এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৯৯ জন।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর