মঙ্গলবার ২৬শে মে ২০২০ |

করোনায় প্রথম মৃত্যু দেখল কোনো রাজ পরিবার

 শনিবার ২৮শে মার্চ ২০২০ সকাল ০৮:০২:৪৯
করোনায়

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এই প্রথম কোনো রাজ পরিবারের সদস্যের মৃত্যু হলো। ফরাসি বংশোদ্ভূত বোরবন পার্মা রাজ পরিবারের সদস্য প্রিন্সেস মারিয়া টেরেসা (৮৬) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শুক্রবার তার ভাই প্রিন্স সিক্সটাস হেনরি পরিবারের পক্ষ থেকে মৃত্যুর বিষয়টি ঘোষণা দেন। তিনি বলেন, রাজ পরিবার আজ শোকের মাধ্যমে ঘোষণা করছে যে, বারবন পার্মা রাজকন্যা মারিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

প্রিন্স জাভিয়ার এবং ম্যাডেলিন ডি বোরবনের ঘরে ১৯৩৩ সালে প্যারিসে জন্মগ্রহণ করেন প্রিন্সেস মারিয়া। বর্তমানে তিনি স্পেনের হাউস অব বোরবনের কারেন্ট ডিন্যাস্টি ক্যাডেট শাখার সদস্য ছিলেন।

মারিয়া টেরেসা তার প্রাপ্তবয়স্ক জীবনের বেশিরভাগ সময় মাদ্রিদে কাটিয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন চিরকুমারী।

তারা ছয় ভাইবোন ছিলেন। এদের মধ্যে চারজন জীবিত। তারা হলেন- ফ্রেঞ্চোইস, সিসিলি, মেরি দেস নেয়েজস এবং প্রিন্স সিক্সটাস হেনরি।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনাভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মহামারি।

বিশ্বজুড়ে এ পর্যন্ত অন্তত ৫ লাখ ৯০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২৬ হাজার ৯৪৭ জন। আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১ লাখ ৩২ হাজার মানুষ।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর