সোমবার ১লা জুন ২০২০ |
অংশ নিলেন তারেক রহমান

করোনা থেকে মুক্তি কামনায় প্রবাসী বিএনপির মোনাজাত

 সোমবার ৩০শে মার্চ ২০২০ রাত ১১:৪৬:০৪
করোনা

মোনাজাত পরিচালনা করেন সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে আল্লাহর রহমত কামনা করে বাংলাদেশসহ বিশ্ববাসীর মুক্তির জন্য প্রবাসী শাখা বিএনপির আয়োজনে দোয়ায় অংশ নিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

সোমবার বিকালে লন্ডনের বাসায় নফল রোজা রেখে এই মোনাজাতে শরিক হন তিনি।

এ সময় তার সঙ্গে পরিবারের সদস্যরাও মোনাজাতে অংশ নেন।

বিশ্ব মুসলিম উম্মাহর একাত্মতা, করোনাভাইরাসের গজব থেকে রক্ষা, ইহকাল-পরকালের শান্তি ও দেশের কল্যাণ এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মোনাজাতে প্রবাসী বিএনপির নেতাকর্মীরা মহান সৃষ্টিকর্তার দরবারে দু হাত তুলে রহমত কামনা করেন।

এশিয়া, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, অস্ট্রেলিয়া মহাদেশের বিভিন্ন দেশে বিএনপির নেতাকর্মীরা আমিন আমিন ধ্বনিতে মোনাজাতে শরিক হন।

মোনাজাত পরিচালনা করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব।

সৌদিআরব সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মোনাজাত শুরু হয়।

এ সময় প্রবাসী নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনা করেন।

পাশাপাশি ভারপ্রাপ্ত  চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দলের যেসব নেতা ইন্তেকাল করেছেন এবং শাহাদাত বরণ করেছেন গণতান্ত্রিক আন্দোলনে, তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

প্রায় ৩০ মিনিটের মোনাজাত শেষ হয় ৭টা ৫৫ মিনিটে।

মোনাজাতে অংশ নেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু, কুয়েত বিএনপির আহ্বায়ক মাষ্টার নুরুল ইসলাম, সদস্য সচিব শওকত আলী, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন, আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির, কেন্দ্রীয় মহিলা দলের আন্তর্জাতিক সম্পাদক ফ্রান্স প্রবাসী মমতাজ আলো, ফিনল্যান্ড বিএনপির নেতা জামান সরকার মনির, জার্মান বিএনপির যুগ্ম সম্পাদক মোস্তাক খান, আমেরিকা ম্যারিল্যান্ড বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কবিরুল ইসলাম কানাডা বিএনপি নেতা ক্যাপটেন মারুফ রাজু প্রমুখ।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর