মঙ্গলবার ২৬শে মে ২০২০ |

দুবাইয়ে নতুন করে যেসব এলাকা লকডাউন

 মঙ্গলবার ৩১শে মার্চ ২০২০ রাত ০৯:৩৩:০০
দুবাইয়ে

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক নগরী দুবাইয়ের গুরুত্বপূর্ণ কয়েকটি এলাকা আগামী দুই সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

মঙ্গলবার (৩১ মার্চ) থেকে দুই সপ্তাহের জন্য দেরা নাইফ, আল রাস গোল্ড সোক, আল দাগাইয়া এলাকা লকডাউন করার ঘোষণা দেয়া হয়। ফলে আগামী দুই সপ্তাহ এলাকাগুলি সম্পূর্ণ বন্ধ থাকবে।

যানচলাচল, দোকানপাট, রেস্টুরেন্টে এমনকি পথচারীদের পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। লকডাউন থাকা অবস্থায় ওই এলাকার বাসিন্দাদের জন্য রাষ্ট্রীয়ভাবে প্রয়োজনীয় খাবার সরবরাহ করা হবে।

এ সময় আল মোসাল্লা, আল খালিজ ও বানিয়াস রোড বন্ধ থাকবে। পাশাপাশি মেট্রো রেলের গ্রিন লাইন তথা আল রাস, পাম দেইরা ও বানিয়াস স্কোয়ার মেট্রো স্টেশন বন্ধ থাকবে।

এর আগে আমিরাতের সব কো-অপারেটিভের শাখায় ও লুলু হাইপার মার্কেটের সকল শাখায় মাস্ক বাধ্যতামূলক করা হয়। এছাড়া দেশটির প্রতিটি সুপার মার্কেট ও হাইপার মার্কেটে প্রবেশের সময় বিনামূল্যে গ্লাভস দিচ্ছে, যা ক্রেতাদের বাধ্যতামূলক ব্যবহার করতে হবে।

এই দুটি মার্কেটের ক্রেতা ও কর্মচারীদের মাস্ক ব্যবহার না করলে ১ হাজার দিরহাম জরিমানা গুনতে হবে। এছাড়া যাদের জ্বর-সর্দি তাদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে।

সংযুক্ত আরব আমিরাতে নতুন করে আরও ১০২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬১১ জনে। এছাড়া মারা গেছেন মোট ৫ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ জন।

সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমিরাতে সর্বমোট করোনায় আক্রান্ত হয়েছে ৬১১ জন। মৃত্যু হয়েছে আগের দুজনসহ মোট ৫ জন। আর নতুন তিনজনসহ ৫৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর