মঙ্গলবার ২৬শে মে ২০২০ |

করোনায় সৌদিতে প্রাণ হারালেন আরেক বাংলাদেশি

 মঙ্গলবার ৩১শে মার্চ ২০২০ রাত ০৯:৩৫:১০
করোনায়

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে আরও এক বাংলাদেশি মারা গেছেন। মঙ্গলবার (৩১ মার্চ) সকালে চিকিৎসাধীন অবস্থায় মদিনার একটি সরকারি হাসপাতালে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন মৃত মোহাম্মদ হাছানের ছোট ছেলে হেলাল উদ্দিন। তিনি জানান, সৌদি আরবের মদিনা শহরের তাইবা মার্কেটে চাকরি করতেন তিনি। করোনাভাইরাস বিস্তার ঠেকাতে দেশটির সরকার কারফিউ জারী ও ব্যবসা বাণিজ্যসহ সবকিছু বন্ধ ঘোষণা করলে গত কয়েকদিন আগে মদিনা থেকে দূরে ক্ষেতের খামারে এক বন্ধুর কাছে বেড়াতে যান।

এরপর সেখানকার ওই হাসপাতালে সর্দি কাশি জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। ভর্তির তিনদিন পর করোনাভাইরাস শনাক্ত হলে সৌদি সরকারের তাকে আইসিইউতে নেয়। সেখানেই আজ মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে, সৌদি আরবের অন্যতম ও মুসলিমদের দ্বিতীয় পবিত্র স্থান মদিনা শরীফে এক বাংলাদেশি মারা যান। গত ২৪ মার্চ মদিনার আল জাহরা হাসপাতালে মারা যান।

এর আগে, গত ২৬ মার্চ থেকে সৌদি আরবের ব্যস্ততম এলাকা মক্কা, মদিনা ও রাজধানী রিয়াদে বিকেল ৩টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি হয়। ২৩ মার্চ থেকে দেশটিতে ২১ দিনের আংশিক কারফিউ শুরু হয়। তখন সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউয়ের সময় ঘোষণা করা হয়েছিল।

এদিকে, বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়া করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৮ লাখ ছুঁই ছুঁই। মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৭ লাখ ৯৯ হাজার ৭৪১, মারা গেছেন ৩৮ হাজার ৭২১ এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৯৫ জন।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর