শনিবার ২৮শে নভেম্বর ২০২০ |

কাতারে নতুন ১১৪ জন আক্রান্ত, মৃত্যু আরও একজনের

 বৃহঃস্পতিবার ২রা এপ্রিল ২০২০ রাত ০৯:৪২:৪৯
কাতারে


কাতারে বৃহস্পতিবার করোনাভাইরাসে নতুন করে আরও ১১৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কাতারে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪৯ জন। আক্রান্তদের মধ্যে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কাতারে মোট তিনজন মারা গেলেন করোনাভাইরাসে।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কাতারে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭২ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৮৭৭ জন। আর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে মোট ২৬ হাজার ২৬০ জনের।

কাতারে বর্তমানে প্রতিদিন প্রায় দু হাজার মানুষের স্বাস্থ্য নমুনা পরীক্ষা করা হচ্ছে।

কাতারজুড়ে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কঠোর পদক্ষেপ নেওয়া অব্যাহত রয়েছে। যে কোনো জায়গায় একাধিক মানুষের উপস্থিতি ও সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এমনকি কোনো খোলা জায়গায় একসঙ্গে নামাজ আদায়ও নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করলে দু লাখ রিয়াল পর্যন্ত জরিমানা এবং তিন বছরের সাজা হবে।

উপসাগরীয় অঞ্চলের ছয়টি দেশের মধ্যে সৌদিআরবে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর পরের অবস্থানে রয়েছে কাতার।

এ পর্যন্ত কাতারে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। এঁদের মধ্যে সরকারিভাবে প্রথমজন বাংলাদেশি ছিলেন বলে জানানো হলেও দ্বিতীয়জনের জাতীয়তা সম্পর্কে জানানো হয়নি।



আরো পড়ুন : গোষ্ঠীগত উস্কানির অভিযোগে ৫ কাতারি গ্রেপ্তার

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর