বৃহঃস্পতিবার ৪ঠা জুন ২০২০ |

করোনায় ‘প্রথম চ্যাম্পিয়ন’ ক্লাব ব্রুজেস

 শনিবার ৪ঠা এপ্রিল ২০২০ সকাল ০৭:৫২:৫২
করোনায়

করোনাভাইরাসের কারণে বেলারুশ বাদে প্রায় সব দেশের ফুটবল লিগ স্থগিত করা হয়েছে। আবার কবে শুরু হবে খেলা, সে ব্যাপারে নির্দিষ্ট কোনো ধারণা নেই কারও কাছে। আশঙ্কা করা হচ্ছে, চলতি মৌসুমে আর কোন ফুটবল লিগ মাঠে গড়ানো সম্ভব হবে না।

এ শঙ্কা মাথায় রেখেই বেলজিয়াম ফুটবল লিগের চ্যাম্পিয়ন ঘোষণা করে দেয়া হয়েছে টুর্নামেন্ট শেষ না করেই। করোনার কারণে স্থগিত করার আগে ৩০ রাউন্ডের মধ্যে ২৯ রাউন্ডই খেলা হয়ে গেছিল বেলজিয়ান লিগে। ফলে চ্যাম্পিয়ন ঘোষণা করতে খুব বেশি সমস্যা হয়নি আয়োজকদের।

যার সুবাদে করোনার আক্রমণে প্রথম চ্যাম্পিয়ন হতে যাচ্ছে ক্লাব ব্রুজেস। লিগের ২৯ ম্যাচে ২১ জয় ও ৭ ড্রতে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষেই ছিল তারা। দ্বিতীয় অবস্থানে থাকা গেন্টের সংগ্রহ ছিলো ৫৫ ম্যাচ। ফলে বাকি থাকা এক ম্যাচ হলেও শিরোপা নিশ্চিতই ছিলো ব্রুজেসের।

তবু পুরো টুর্নামেন্ট শেষ না করে শিরোপা নিষ্পত্তির রেওয়াজ নেই ইউরোপিয়ান ফুটবলে। সে কারণেই মূলত অপেক্ষায় ছিলেন আয়োজকরা। অবশেষে সব ক্লাবের সঙ্গে আলোচনার ভিত্তিতেই ক্লাব ব্রুজেসের হাতে শিরোপা তুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

তবে এটি এখনও আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়নি। আগামী ১৫ এপ্রিল সাধারণ বৈঠকে তোলা হবে এই প্রস্তাব। সেখানে সর্বসম্মতির ওপর ভিত্তি করেই শিরোপা দেয়া হবে ব্রুজেসকে। এর ফলে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে সরাসরি খেলতে পারবে দলটি।

লিগ আয়োজকদের পক্ষ থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরিচালক কমিটি সবাই একটি সিদ্ধান্তে একমত হয়েছে যে, যাই হোক না কেন ৩০ জুনের পর লিগ চালানো ঠিক হবে না। এছাড়া দর্শকশূন্য অবস্থায় খেললেও, সেটি জনস্বাস্থ্যের ওপর প্রভাব ফেলতে পারে।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর