মঙ্গলবার ২৬শে মে ২০২০ |

কাতারে আজ করোনাভাইরাসে ১৫৩ জন আক্রান্ত

 বুধবার ৮ই এপ্রিল ২০২০ বিকাল ০৩:০৮:০৬
কাতারে

কাতারে বুধবার করোনাভাইরাসে নতুন করে আরও ১৫৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কাতারে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ২১০ জন। সুস্থ হয়েছেন নতুন ২৮ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কাতারে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭৮ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ২ হাজার ২৬ জন। আর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে মোট ৪১ হাজার ৮১৮ জনের।

কাতারে গত ২৪ ঘন্টায় প্রায় ৩,৭১০ জনের স্বাস্থ্য নমুনা পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবার আরও দুইজনের মৃত্যু হয়েছে, মারা যাওয়া দুইজন কোন দেশের নাগরিক জানানো হয়নি, তবে কাতারি নাগরিক নয় জানানো হয়েছে।

এ পর্যন্ত এই প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে দু’জন বাংলাদেশিসহ মৃত্যু হয়েছে ৬ জনের। ৬ জনের মধ্যে একজন কাতারি নাগরিক বাকিরা অভিবাসী।।

কাতারে করোনায় চাকরি হারিয়ে কর্মহীন হয়ে পড়েছেন ফ্রি ভিসায় থাকা শ্রমিকরা। দোকান-পাট বন্ধ থাকায় চিন্তিত প্রবাসী ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার আহ্বান জানিয়েছেন কমিউনিটির নেতারা।

কাতারে কোভিড-নাইনটিনের কারণে বন্ধ রয়েছে প্রবাসীদের ব্যবসা প্রতিষ্ঠান। কর্মহীন হয়ে পড়েছেন অনেকে। বিভিন্ন অঞ্চল লকডাউন থাকায় বেকার হয়ে পড়েছেন ফ্রি ভিসায় থাকা শ্রমিকরা। এতে দেখা দিয়েছে খাদ্য সঙ্কট। 



গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর