বুধবার ৩রা জুন ২০২০ |

২৪ এপ্রিল নতুন রূপে আসছে আইফোন এসই

 শনিবার ১৮ই এপ্রিল ২০২০ রাত ০৯:০৪:০৭
২৪


সাশ্রয়ী দামে আইফোনের এসই মডেল বাজারে আসছে ২৪ এপ্রিল। Apple.com -এ শুরু হয়েছে প্রি-বুকিং। দাম শুরু হবে ৩৯৯ ডলার থেকে। এতে থাকছে ৪.৭ ইঞ্চি ডিসপ্লে, ফিঙ্গার প্রিন্ট ইত্যাদি। 

প্রসঙ্গত, আইফোন এসই প্রথম বাজারে আসে ২০১৬ সালে। তখন এর স্ক্রিন ছিল ৪ ইঞ্চির। এবারের নতুন সংস্করণে স্ক্রিনের সাইজ বড় করা হয়েছে। এসেছে অন্যান্য পরিবর্তনও।

আউটলুক সূত্রে জানা গেছে, আইফোন ১২ মডেলটি বর্তমান পরিস্থিতির কারণে বাজারে আসতে দেরি হতে পারে। কার্গো ফ্লাইটের দেরি হওয়ার কারণে অ্যাপলের এই সর্বোচ্চমানের ৬.৭ ইঞ্চি সাইজের সেটটি  দেরিতে আসার সম্ভাবনা দেখা দিয়েছে।

চীনভিত্তিক সংস্থা জিএফ সিকিউরিটিজের একটি গবেষণায় দাবি করা হয়েছে,  আইফোন ১২ এখনও  ইঞ্জিনিয়ারিং ভেরিফিকেশন টেস্ট পর্যায়ে রয়েছে।  ফলে আইফোন ১২ এর ৫.৪ ইঞ্চি সাইজের মডেলটি এপ্রিলের শেষ নাগাদ ডেভেলপ হতে পারে। আর  ৬.১ ইঞ্চি সাইজের মডেলটি মে মাসের মাঝামাঝি ডেভেলপ হতে পারে।

আইএএনএস  জানায়, এই ধারাবাহিকতায় আইফোন ১২ এবং আইফোন ১২  প্রো সেপ্টেম্বর নাগাদ বাজারে আসতে পারে। আর আইফোন  ১২ প্রো ম্যাক্স বাজারে আসতে পারে আগামী অক্টোবর মাসে।


আরও পড়ুন:

করোনা রোগী চিহ্নিত করবে ‘করোনা আইডেন্টিফায়ার’ অ্যাপ

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর