সোমবার ১লা জুন ২০২০ |

'আমার ছবি দেখো, তাও ঘরে থাকো'

 সোমবার ২০শে এপ্রিল ২০২০ রাত ০১:১১:১৬
'আমার

মহামারিতে পরিণত করোনাভাইরাস কাঁপিয়ে দিচ্ছে গোটা বিশ্বকে। গত ৮ মার্চ এ  ভাইরাস শনাক্ত হয়েছে বাংলাদেশেও। এতে দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭  জন, মারা গেছেন দুইজন। পরিস্থিতির লাগাম এখনই টেনে ধরতে না পারলে অবস্থা  ভয়াবহ হতে পারে বলে শঙ্কিত চিকিৎসকরা।


এই সময়ে করোনাভাইরাস থেকে রক্ষার একমাত্র উপায় বাসায় থাকা। সারাবিশ্বের  তারকারা আহবান জানাচ্ছেন সকলকে ঘরে থাকার জন্য। দেশীয় তারকারাও চেষ্টা  চালিয়ে যাচ্ছেন জনগণকে সচেতন করতে। মডেল নায়লা নাঈমও সোশ্যাল মিডিয়ায় আহবান  জানিয়েছেন। নায়লা নাঈম নিজের একটি ছবি পোস্ট করে লিখেছেন, 'বাসায় বসে বসে  প্রয়োজনে আমার ছবি দেখো! তাও, Stay safe Stay home! জীবনটা আসলেই  মহামূল্যবান!'

বিশ্বের বিভিন্ন দেশে সংক্রমিত হওয়ার আগে দেশে এখন পর্যন্ত ১৭ জন  আক্রান্ত এবং ১ জন মারা গেছেন। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রায় ৫  হাজার প্রবাসী ১৪ দিনের হোম কোয়ারান্টিনে রয়েছেন। করোনা সংক্রমণ থেকে  রক্ষা পেতে গণপরিবহন পরিহার করার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ  মালেক বলেছেন, বর্তমান পরিস্থিতিতে সম্প্রতি যারা বিদেশ থেকে ফিরেছেন বা  তাদের সংস্পর্শে এসেছেন তাদের গণপরিবহন পরিহার করার আহ্বান জানিয়েছেন।  তিনি তাদের ১৪ দিন হোম কোয়ারান্টিনে থাকতে অনুরোধ করেছেন।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর