শুক্রবার ২৭শে নভেম্বর ২০২০ |

সবাইকে তার ফিরে আসার পথ চেয়ে অপেক্ষা করতে বলেছিলেন ইরফান খান

 বৃহঃস্পতিবার ৩০শে এপ্রিল ২০২০ রাত ০৩:০৬:৪৬
সবাইকে

 দীর্ঘদিন অসুস্থ থেকে সেরে উঠার পর আংরেজি মিডিয়াম ছবির কাজ শুরু  করেছিলেন ইরফান খান। কভিড-১৯ করোনাভাইরাসের কারণে সে ছবি আর প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। এ বছর ফের অসুস্থ হয়ে পড়ায় ছবির প্রচারণায়ও থাকতে পারেননি।  তবে ভক্তদের উদ্দেশ্যে একটি বার্তা রেকর্ড করেছিলেন ইরফান খান। তাতে তিনি বলেছিলেন, নমস্কার ভাই-বোনেরা। আমি ইরফান। আপনাদের সাথে একপ্রকার রয়েছি  আবার নেইও! 'আংরেজি মিডিয়াম' ছবিটি আমার জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। বিশ্বাস করুন, যেভাবে ভালবেসে ছবিটা তৈরি করেছি, ঠিক সেভাবেই এর প্রচার করতে  চেয়েছিলাম। কিন্তু আমার শরীরে কিছু অযাচিত অতিথি এসে বাসা বেঁধেছে, তাদের সঙ্গেই আপাতত কথাবার্তা চলছে। দেখি কী হয়! যাই হোক না কেন, আপনাদের জানাব।'

 এ বছরের ১১ ফেব্রুয়ারি প্রকাশিত সেই বার্তায় ইরফান আরও বলেন, প্রবাদ  রয়েছে যে, ‘জীবন যখন আপনার হাতে লেবু ধরিয়ে দেবে ওটা দিয়ে লেমোনেড (শরবত)  বানিয়ে খাওয়া উচিত।’ এমন বলা কিন্তু খুবই সহজ, কিন্তু বাস্তবে যখন সত্যি  আপনার হাতে জীবন একটা লেবু ধরিয়ে দেবে ওটা দিয়ে ‘শিকাঞ্জি’ বানানোটা বড়ই  কঠিন। বাস্তবটা খুবই মুশকিল। যদিও পজিটিভ ভাবনাচিন্তা নিয়ে বেঁচে থাকাই  জীবনের লক্ষ্য হওয়া উচিত। আশা করছি, এই ছবি থেকে আপনারা অনেক কিছু শিখতে  পারবেন। আপনাদের যেমন হাসাবে, তেমন কাঁদাবেও। ট্রেলারের আনন্দ নিন এবং  ছবিটা দেখুন। আর হ্যাঁ আমার জন্য অপেক্ষা করবেন।


ভক্তদের সেই অপেক্ষা আর ফুরায়নি।  বুধবার মুম্বাইয়ে আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় পৃথিবীর মায়া ছেড়ে চলে গেছেন ইরফান খান। 

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর