শনিবার ৩০শে মে ২০২০ |

আমেরিকায় আরও ৫ জনসহ ২২৭ বাংলাদেশির মৃত্যু

 শনিবার ২রা মে ২০২০ বিকাল ০৩:৫৬:৩৯
আমেরিকায়

আমেরিকার ১ মে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুর তালিকায় আরো আরও পাঁচ বাংলাদেশির নাম যুক্ত হয়েছে। তাঁরা হলেন-আবদুল কাদির, সুরাইয়া আহমেদ, মোহাম্মদ সামসুদ্দিন, মোহাম্মদ ফরিদ ভূঁইয়া ও রথীন্দ্র নাথ কুমার সরকার। এ নিয়ে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আমেরিকায় ২২৭ জন বাংলাদেশির মৃত্যু হলো।

নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ম্যানচেস্টার অ্যাভিনিউয়ে বসবাসকারী আবদুল কাদিরের ১ মে ইফতারের পর মৃত্যু হয়। তাঁর বাড়ি সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের দক্ষিণ ভাগ গ্রামে। লং আইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হওয়া রথীন্দ্র নাথ কুমার সরকারের বাড়ি ঢাকার নবাবগঞ্জে।

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদসহ মৃত্যু হওয়া আমেরিকাপ্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ দোয়ার ব্যবস্থা করা হচ্ছে। মরহুম কামাল আহমেদের পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে এই বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। টেলি কনফারেন্সে পুরো রমজান জুড়েই সন্ধ্যা ছয়টা ১৫ মিনিট থেকে চলবে এই কর্মসূচি। উক্ত কর্মসূচি চলাকালীন ১-৬১৭-৬৯১-৮৭৩১ নম্বরে কল করে যে কেউ এই বিশেষ দোয়া অনুষ্ঠানে যোগ দিতে পারবেন।

এদিকে নিউইয়র্কে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুর সংখ্যা কিছুটা হ্রাস পেলেও পাশের রাজ্য নিউজার্সিতে ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ হচ্ছে  না। ১ মে এ রাজ্যে ৩১১ জনের মৃত্যুর কথা জানানো হয়েছে। এ প্রথমবারের মতো  নিউইয়র্ক থেকে নিউজার্সিতে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বেশি হয়েছে। এ রাজ্যে এখন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৭ হাজার ৫৩৮ জনের মৃত্যু হয়েছে বলে গভর্নর ফিল মারফি জানিয়েছেন।


নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো ও মেয়র বিল ডি ব্লাজিও আবারও সবাইকে সামাজিক দূরত্ব কঠোরভাবে মেনে চলার আহ্বান জানিয়েছেন।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

প্রবাসী ডেস্ক

সংশ্লিষ্ট খবর