শনিবার ৩০শে মে ২০২০ |

ইয়েমেনের খাদ্য ও ওষুধবাহী গাড়িতে হামলা চালিয়েছে সৌদি

 রবিবার ৩রা মে ২০২০ রাত ০৯:৪৬:২৮
ইয়েমেনের


যুদ্ধকবলিত এবং করোনাভাইরাসে আক্রান্ত ইয়েমেনের কয়েকটি খাদ্য ও ওষুধবাহী গাড়িতে হামলা চালিয়েছে সৌদি যুদ্ধবিমান। আল-বাইদা প্রদেশে বিমান হামলার কয়েকদিন পর ইয়েমেনে এটি হচ্ছে সৌদি আরবের সর্বশেষ বিমান হামলা।  হামলায় অন্তত ১২ জন আহত হয়েছে।

মানবাধিকার কর্মীরা বলছেন, সৌদি আরব যুদ্ধবিরতি ঘোষণা করার পর নিজেই তা মানতে চায় না -এই হামলা তার সুস্পষ্ট প্রমাণ। যখন দারিদ্র্যপীড়িত ও যুদ্ধকবলিত ইয়েমেন প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে

আজকের হামলায় অন্তত ১২ জন আহত হয়েছে। মানবাধিকার কর্মীরা বলছেন, সৌদি আরব যুদ্ধবিরতি ঘোষণা করার পর নিজেই তা মানতে চায় না -এই হামলা তার সুস্পষ্ট প্রমাণ।

যখন দারিদ্র্যপীড়িত ও যুদ্ধকবলিত ইয়েমেন প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে তখন সৌদি যুদ্ধবিমান থেকে দেশটির খাদ্য, ওষুধ ও জরুরি পণ্যবাহী ১১টি ট্রাকে হামলা চালানো হলো।

 শনিবার ইয়েমেনের স্বাস্থ্যমন্ত্রী সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন, ইচ্ছা করে ইয়েমেনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটাতে চাইছে সৌদি আরব।

 বিশেষজ্ঞরা বলছেন, দারিদ্র্যপীড়িত ইয়েমেন গত পাঁচ বছরের বেশি সময় ধরে যুদ্ধের কবলে পড়ে রয়েছে। এ অবস্থায় কোনমতেই তার পক্ষে করোনাভাইরাসের আরেকটি মহামারী মোকাবেলা করা সম্ভব নয়।

আরও পড়ুন:

করোনা: বিদেশে ৪৫২ বাংলাদেশির মৃত্যু, আক্রান্ত ১১ হাজার

নাইকোর বিরুদ্ধে জয়, বাংলাদেশ পেতে পারে ৮০০০ কোটি টাকা

করোনায় কাতার-কুয়েত থেকেও নিরাপদ বাংলাদেশের অর্থনীতি: দ্যা ইকোনমিস্ট

করোনায় প্রবাসী কর্মীদের জন্য ‘প্রবাস বন্ধু কল সেন্টার’ চালু

সিঙ্গাপুরে বিদেশী শ্রমিকদের পাশে বাঙালি মেডিকেল বিশেষজ্ঞ

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর