সোমবার ১লা জুন ২০২০ |

'দখলদার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ক্ষমার অযোগ্য'

 শনিবার ৯ই মে ২০২০ বিকাল ০৩:৩৯:০৫
'দখলদার


 ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান  ইসমাইল হানিয়া বলেছেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করলে তা ক্ষমার  অযোগ্য অপরাধ ও মহাপাপ হিসেবে গণ্য হবে।

 তিনি শনিবার গাজায় আরও বলেছেন, যারা ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক  করতে চায় তারা আসলে ফিলিস্তিনিদের বিরুদ্ধে অপরাধ চালিয়ে যেতে উৎসাহ  দিচ্ছে।

হামাস নেতা বলেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পেছনে কোনো  যুক্তিই গ্রহণযোগ্য নয়। দখলদারদের সঙ্গে রাজনৈতিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক  বা গণমাধ্যম সংক্রান্ত যেকোনো সহযোগিতা ব্যর্থ হতে বাধ্য।

 হামাসের রাজনৈতিক দফতরের প্রধান বলেন, ফিলিস্তিনি জাতির প্রতিরোধ অব্যাহত থাকবে এবং প্রতিরোধের ভিত্তি কোনো  দিন দুর্বল হবে না।

 গতকয়েক মাস ধরে সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতসহ কয়েকটি আরব  দেশ, কুদস-দখলদার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার প্রক্রিয়া শুরু  করেছে।

 ইসরায়েল মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ দখল করার  পাশাপাশি বিশ্বের বিভিন্ন স্থানে মুসলমানদের ওপর হত্যা-নির্যাতন চালিয়ে  যাচ্ছে।


গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর