মঙ্গলবার ২রা জুন ২০২০ |

করোনায়ও চলছে কাতার বিশ্বকাপ স্টেডিয়ামের কাজ

 বুধবার ২০শে মে ২০২০ বিকাল ০৪:৫৮:০২
করোনায়ও

চলছে লুসাইল স্টেডিয়াম নির্মাণের কাজ

কাতার বিশ্বকাপ নিয়ে কম আলোচনা সমালোচনা হয়নি। বিশ্বজুড়ে এখন চলছে করোনার মহামারী। স্থবির হয়ে আছে বিশ্ব অর্থনীতি। তবুও এমন পরিস্থিতিতে থেমে নেই কাতারের বিশ্বকাপ প্রস্তুতি। করোনাভাইরাসের কারণে  বিশ্বজুড়ে স্থবিরতা নেমে আসলেও এর কোনো ছাপ পড়েনি কাতারের স্টেডিয়াম  নির্মাণের কাজে।

কাতারের সর্বোচ্চ কর্তৃপক্ষ সুপ্রিম কমিটি  (এসজি) বিশ্বকাপের সকল নির্মাণ কাজের দায়িত্বে আছে। সবকিছু ঠিক ঠাক চললেও এখন পর্যন্ত ছয়টি স্টেডিয়ামের নির্মাণ কাজ সম্পূর্ণ হওয়ার অপেক্ষায় আছে। ভেন্যু গুলোর মধ্যে আল-বায়াত, আল-রায়ান অ্যান্ড এডুকেশনাল সিটি স্টেডিয়ামের কাজ শেষের পথে।

এছাড়া আল-থুমামা, রাস আবু আবুদ অ্যান্ড লুসেইলের কাজ এখনো  চলমান। লুসাইল স্টেডিয়ামটি কাতার ২০২০ বিশ্বকাপের সব থেকে বড় স্টেডিয়াম। যেখানে ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতা রয়েছে। এই স্টেডিয়ামটিই ২০২০ বিশ্বকাপের  উদ্বোধনী এবং ফাইনাল ম্যাচ আয়োজন করবে।

সুপ্রিম কমিটি নিশ্চিত করেছে, করোনাভাইরাসের কারণে নির্মাণ কাজে কোনো প্রকার ব্যাঘাত ঘটেনি। নিয়মমাফিক  কাজ চলছে বাকি থাকা স্টেডিয়ামগুলোর। তবে করোনার আক্রমণ ঠেকাতে বিশেষ  সতর্কতা অবলম্বন করা হচ্ছে বলে জানিয়েছে সুপ্রিম কমিটি।


আগামি বছরেই সকল  স্টেডিয়ামের নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছে নির্মাণকারী সংস্থা। যা  ফিফার বেঁধে দেওয়া সময়েরও এক বছর কম।

কাতারে বন্ধ সব দোকান পাট, জেনে নিন বিস্তারিত

কাতারে ঈদের ছুটিতে যা যা খোলা রাখা যাবে

যেসব তারিখে বন্ধ থাকবে বাংলাদেশ দূতাবাস

যেভাবে কাতার প্রবাসীরা নিজেদের মোবাইলে এহতেরাজ অ্যাপ ব্যবহার করবেন

কাতারে বিমান মহড়ায় স্বাস্থ্যকর্মীদের প্রতি কৃতজ্ঞতা (ছবি ও ভিডিও)

কাতারে শ্রমিকদের জন্য তিন দিনের সরকারি ছুটি

কাতারে ঈদের সরকারি ছুটি ১২ দিন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সারাবাংলা ও কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর