সোমবার ২৬শে অক্টোবর ২০২০ |

কাতার সংকট সমাধানে আশার আলো

কাতার |  শুক্রবার ২২শে মে ২০২০ রাত ০১:৫৭:২৩
কাতার

ওমানের সুলতান হাইথাম স্বাগত জানান কাতারের পররাষ্ট্রমন্ত্রীকে

গতকাল ২২ মে বৃহস্পতিবার একই দিনে কুয়েতের আমির ও ওমানের সুলতানের কাছে বিশেষ পত্র পাঠালেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানি। কাতারের পররাষ্ট্র মন্ত্রী ও উপপ্রধানমন্ত্রী শেখ মুহাম্মদ বিন আব্দুর রহমান আলথানি এই পত্র দু দেশের আমির ও সুলতানের কাছে পৌঁছে দেন।

কুয়েতের আমির শেখ ছাবাহ আল আহমদ আলজাবেরের পক্ষে কাতারি আমিরের পাঠানো চিঠি গ্রহণ করেন কুয়েতের প্রধানমন্ত্রী শেখ ছাবাহ খালেদ আলহামাদ।

অন্যদিকে ওমানের সুলতান হাইছাম বিন তারেক নিজেই কাতারের পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান ও চিঠি গ্রহণ করেন।

এর আগে বুধবার রাতে একে একে সৌদিআরব, আরব আমিরাত, বাহরাইন, কুয়েত ও কাতারের শাসকদের সঙ্গে টেলিফোনে কথা বলেন ওমানের সুলতান।

চলতি সপ্তাহে তিনি কাতারের আমির শেখ তামিমের কাছে বিশেষ বার্তা পাঠান যা ওমানের পররাষ্ট্র মন্ত্রী বহন করে দোহায় এসে আমিরকে পৌঁছে দেন।

গত কিছুদিন ধরে ওমান ও কুয়েত যৌথভাবে কাতারের বিরুদ্ধে আরোপিত সৌদি জোটের অবরোধ সমাধানে কাজ করে যাচ্ছে। ফলে অনেকেই এখন আবার নতুন করে আশার আলো দেখতে পাচ্ছে। 

ইতোমধ্যে এই অবরোধের তিন বছর পূর্ণ হয়েছে। এখনো কাতারের সঙ্গে সব ধরণের সম্পর্ক ছিন্ন করে রেখেছে সৌদিআরব, আরব আমিরাত, বাহরাইন ও মিশর।

ওমানের সুলতান হাইছামের এই প্রয়াস দ্রুত সফলতার মুখ দেখুক, এমন প্রত্যাশা উপসাগরীয় অঞ্চলের ছয়টি দেশের নাগরিক ও বিদেশি অভিবাসীদেরও।

কাতারের আরও খবর

কী এই এহতেরাজ অ্যাপ, এ সম্পর্কে বিস্তারিত তথ্য

এহতেরাজ অ্যাপ ছাড়া কাতারে ঘরের বাইরে যাওয়া নিষেধ

যেভাবে কাতার প্রবাসীরা নিজেদের মোবাইলে এহতেরাজ অ্যাপ ব্যবহার করবেন

কাতারে কোথাও ঈদের নামাজ হবে না

করোনাভাইরাসে বদলে যাওয়া কাতার এয়ারওয়েজের নিয়ম

কাতারে ২৪ মে থেকে বন্ধ সব ব্যাংক ও এক্সচেঞ্জ

কাতারে মাস্ক ছাড়া বের হলে জেল-জরিমানা

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর