সোমবার ২৮শে সেপ্টেম্বর ২০২০ |

ঈদেও দেশে-বিদেশে নেতাকর্মীদের পাশে শরিফুল হক সাজু

 শুক্রবার ২২শে মে ২০২০ রাত ০৯:৩৪:৫৫

বড়লেখায় করোনা পরিস্থিতিতে দুর্দিনে থাকা দলীয় নেতাকর্মীর পাশে দাঁড়িয়েছেন মৌলভীবাজার জেলা বিএনপির উপদেষ্টা ও কাতার বিএনপির সাধারণ সম্পাদক তরুণ রাজনীতিক শরীফুল হক সাজু। সম্প্রতি ‘ঈদ উপহার’ লিখে খামে ভরে তিনি উপজেলার ১ হাজার ২০০ নেতাকর্মীকে নগদ অর্থ সহায়তা দিয়েছেন। এর ফলে কর্মহীন ও অসহায় কর্মীরা ঈদের আনন্দ উদযাপনে আশার আলো দেখছেন।

গত মাস থেকে করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে শরীফুল হক সাজু বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ব্যক্তিগত অর্থায়নে জীবাণু নাশক ওষুধ স্প্রে  করেন। এ ছাড়া করোনা প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া  মানুষের খাদ্য সংকট মেটাতে তিনি উপজেলাব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ করেন। 

পৌরশহরসহ বিভিন্ন এলাকায় ফ্রি সবজি বাজার খুলে মানুষকে বিভিন্ন প্রকার সবজি  বিতরণ করেছেন। তাঁর এই উদ্যোগে উপকৃত হয়েছেন সর্বস্তরের সাধারণ মানুষ।

বড়লেখা উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক ও মৌলভীবাজার জেলা  যুবদলের সহ-সাধারণ সম্পাদক আবদুল কাদির পলাশ বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে  মৌলভীবাজার-১ আসনের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী বিএনপি নেতা শরীফুল হক  সাজু দলের মামলা, হামলা ও কারা নির্যাতিত নেতাকর্মীদের সহযোগিতা করে আসছেন।

সেই ধারাবাহিকতায় এবারও করোনা পরিস্থিতিতে দলের নেতাকর্মীদের নগদ টাকা ঈদ  উপহার দিয়েছেন। এর আগে দুর্দিনে থাকা মানুষজনকে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন।

শুধু বাংলাদেশের মৌলভীবাজারে নিজের উপজেলায় নয়, বরং কাতারেও বিএনপির নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছেন শরীফুল হক সাজু। রমজান মাসজুড়ে ইফতার সামগ্রী বিতরণ করার পর এখন ঈদ উপলক্ষেও তিনি সহায়তা করছেন অনেককে। 

শরিফুল হক সাজু গালফ বাংলাকে বলেন, ‘দেশনায়ক তারেক রহমানের অনুপ্রেরণায় মানবতার ডাকে সাড়া দিয়ে আমি আমার অবস্থান থেকে সাধ্যমতো মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছি। যতদিন বেঁচে আছি, মানুষের কল্যাণে কাজ করে যাবো। এটাই আমার রাজনীতির মূল চেতনা।’

শরিফুল হক সাজু কাতারে বাংলাদেশি কমিউনিটিতে রাজনীতিক পরিচয়ের পাশাপাশি তরুণ ব্যবসায়ী, সমাজসেবক ও উদ্যোক্তা হিসেবে পরিচিত।

কাতারে ঈদ হবে রবিবার

কাতারে আরও দুই মৃত্যু, নতুন আক্রান্ত ১,৮৩০

কাতারে কোথাও ঈদের নামাজ হবে না

যেভাবে কাতার প্রবাসীরা নিজেদের মোবাইলে এহতেরাজ অ্যাপ ব্যবহার করবেন

এহতেরাজ অ্যাপে যে রং থাকলে বাইরে যাওয়া নিষেধ

এহতেরাজ অ্যাপ কী? জেনে নিন জরুরি তথ্যগুলো

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর