বুধবার ৩রা জুন ২০২০ |

কাতারে নিয়োগ পাওয়া নতুন রাষ্ট্রদূতের পদোন্নতি

 শনিবার ২৩শে মে ২০২০ রাত ০৩:৫৫:১৭
কাতারে

রাষ্ট্রদূত জসীম উদ্দিন

কাতারে নিয়োগ পাওয়া বর্তমানে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিন অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন। দূতাবাসের সচিব ও কাউন্সিলর সুজন দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন। চলমান করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে এ পদোন্নতিতে দূতাবাস পরিবারের মধ্যে আনন্দের আবহ তৈরি হয়েছে।

রাষ্ট্রদূত জসীম উদ্দিনকে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। খুব শিগগিরই তিনি কাতারে এসে দায়িত্বভার গ্রহণ করবেন। পাশাপাশি কাতারে বর্তমান বাংলাদেশি রাষ্ট্রদূত আসুদ আহমদ গ্রীসে তাঁর স্থলাভিষিক্ত হবেন।

জানা গেছে, গ্রিসে রাষ্ট্রদূত হিসেবে যোগদানের পর থেকে তিনি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে আত্মনিয়োগ করেন। ভাষা শিক্ষা, সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি দেশে রেমিটেন্স বৃদ্ধিতে তার ভূমিকা ছিল প্রশংসনীয়।

সম্প্রতি গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সন্তানদের জন্য আরবি, বাংলা, ইংরেজি ও গ্রিক ভাষাসহ বাংলাদেশের জাতীয় পাঠ্যক্রম অনুসারে নিজস্ব ভবনে একটি স্থায়ীভাবে শিশু শ্রেণি থেকে উচ্চ মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করার জন্যে সরকারের সহযোগিতায় প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট ক্ষেত্রে বিভিন্ন কর্মে সাফল্যের জন্য  রাষ্ট্রদূত জসিম উদ্দিন এনডিসি ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত  থেকে জনপ্রশাসন পদক গ্রহণ করেছিলেন।

পাকিস্তানে বিমান দুর্ঘটনায় পাইলটের শেষ মুহূর্তের আকুতি, ছবি ও ভিডিও

প্রবাসীদের জন্য আরও খবর

দেশে ফিরে কোনো সাহায্য পাননি ৯১ শতাংশ প্রবাসী

দুবাই থেকে বিশেষ ফ্লাইটে ফিরলেন ২৩০ প্রবাসী

কুয়েত প্রবাসীদের জন্য ফ্লাইট চালুর দাবি

কাতারে ঈদ হবে রবিবার

কাতারে কোথাও ঈদের নামাজ হবে না

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর