শনিবার ২৮শে নভেম্বর ২০২০ |

কাতারে এয়ারপোর্টে যাত্রীদের জন্য নির্দেশনা

কাতার |  শুক্রবার ১৪ই আগস্ট ২০২০ বিকাল ০৫:৫১:৪৯
কাতারে

হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে কাতারে আসা বিদেশি যাত্রীদের জন্য হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর কিছু নতুন স্বাস্থ্য সুরক্ষামুলক নিয়ম চালু করেছে। চলতি মাসের শুরু থেকে কাতারে বিদেশি যাত্রীদের আগমন চালু হয়েছে।

সাম্প্রতিক সময়ে কাতারে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ধাপে ধাপে বিভিন্ন রকম বাধ্যবাধকতা শিথিল করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বিমানবন্দর কর্তৃপক্ষ এসব নিয়ম সম্পর্কে নতুন নির্দেশনা জারি করেছে।

পৃথিবীর যে কোনো দেশ থেকে আগত যাত্রীদের শরীর থার্মাল দিয়ে স্ক্যান করা হবে। আর কাতারে নামার সাথে সাথে যাত্রীদের মোবাইলে অবশ্যই এহতেরাজ অ্যাপ ডাউনলোড ও চালু থাকতে হবে।

যাত্রীদের মোবাইলে এহতেরাজ চালু করে দেওয়ার জন্য একদল সেচ্ছাসেবক কাজ করবে। এমনকি নতুন মোবাইল ও সিম বিক্রিরও ব্যবস্থা করা হয়েছে বিমানবন্দরের অ্যারাইভাল বিভাগে।

ইমিগ্রেশন কাউন্টারে হাজির হওয়ার আগেই প্রত্যেক যাত্রীকে স্বাস্থ্য সচেতনতামূলক শপথনামা পূরণ ও কোয়ারেন্টাইনের ফর্মে স্বাক্ষর করতে হবে।

বিশেষ করে করোনায় উচ্চ ঝুকিপূর্ণ দেশগুলো থেকে আসা যাত্রীরা ইমিগ্রেশন শেষে বিশেষ যানবাহনে সরাসরি হোটেলে কোয়ারেন্টাইনে যেতে হবে। অন্যান্য যাত্রীরা বিমানবন্দরে স্বাস্থ্য নমুনা পরীক্ষার পর ফলাফল নেগেটিভ হলে বাসায় ফিরতে পারবে। তবে তাদেরকে বাসায় এক সপ্তাহ হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বিমানবন্দরে কর্মরত কর্মী থেকে শুরু করে যাত্রীদেরসহ সবার স্বাস্থ্য সুরক্ষার জন্য সর্বত্র পরিস্কার-পরিচ্ছন্নতার উপর আগের যে কোনো সময়ের চেয়ে বেশি জোর দিচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রতিনিয়ত স্যানিটাইজারসহ অন্যান্য জীবাণুনাশক স্প্রের ব্যবহার নিশ্চিত করতে  জোর তদারকি চালাচ্ছেন কর্মকর্তারা।

মোবাইলে সবার আগে খবর পেতে হলে এখানে ক্লিক করুন

ফেসবুকে গালফবাংলার সাথে থাকতে এখানে ক্লিক করে লাইক দিন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,দোহা,দোহার খবর,প্রবাসী,কাতার প্রবাসী,প্রবাসীর খবর,Qatar,Doha,Qatar News,Doha News

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর