শনিবার ২৮শে নভেম্বর ২০২০ |

সিঙ্গাপুরে গানের প্রতিযোগিতায় অতিথি কুমার বিশ্বজিৎ

 বুধবার ২৬শে আগস্ট ২০২০ দুপুর ১২:০৬:১০
সিঙ্গাপুরে

প্রবাসীদের নিয়ে আয়োজিত ‘সিঙ্গাপুরে গানের পাখি প্রতিযোগিতা-২০২০’-এর চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে থাকছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ।

প্রবাসে কর্মরত বাংলাদেশিদের মনোবল চাঙ্গা করতেই মূলত তিনি চূড়ান্ত পর্বের ফেসবুক লাইভ সম্প্রচারে যুক্ত থাকবেন। আগামী ৩০ আগস্ট সিঙ্গাপুর সময় রাত ৯টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়) ‘সিঙ্গাপুরে আমরা প্রবাসী বাংলাদেশি’ ফেসবুক পেজ থেকে অনুষ্ঠানটি দেখানো হবে।

সিঙ্গাপুরে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের মাঝে সচেতনতা বৃদ্ধি, ভাইরাস সম্পর্কিত বিভিন্ন তথ্য শেয়ার করার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করছে এই পেজটি।

এছাড়া তারা দীর্ঘদিন যাবত প্রতিভাবান প্রবাসীদের সবার সামনে তুলে ধরার কাজটিও করে যাচ্ছে। এতে নিয়মিতভাবে গান, গল্প, কবিতা ও বিভিন্ন প্রতিষ্ঠিত প্রবাসীদের জীবনের গল্প প্রচার করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় আয়োজন করা হয়েছে ‘সিঙ্গাপুরে গানের পাখি-২০২০’।

এতে প্রাথমিক পর্যায়ে ১২১ প্রতিভাবান শিল্পী গান জমা দেয়। বিভিন্ন বাছাইপর্বে শেষে এখন তারা সেরা ১০-এ অবস্থান করছেন। তারা হলেন- মো. মামুন, মো. সাদ্দাম হোসেন, রেজাউল ইসলাম, বানিজ খাঁন, পবিত্র সূত্রধর, হোসেন মোহাম্মদ রাজীব, মো. মুকুল হোসেন, প্রবীর দত্ত, ফজলুল করিম ও মেহেদী হাসান।

প্রতিযোগিতাটির সমন্বয় করছেন সিঙ্গাপুর প্রবাসী ওমর ফারুকী শিপন, মো. শরীফ উদ্দিন ও রিপন চৌধুরী। আয়োজন সর্ম্পকে তারা বলেন, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আমরা অনেকেই ঘরবন্দি। মূলত সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশিদের মানসিকতা সবল রাখতে আমরা এই অনুষ্ঠানের আয়োজন করেছি। বিনোদনের মাধ্যমে তাদের কিছুটা মানসিক স্বস্তি দেওয়ার জন্যই এই প্রচেষ্টা।’
শিগগিরই চূড়ান্ত বিজয়ীয় নাম ঘোষণা করা হবে বলে জানান তারা।

মোবাইলে সবার আগে খবর পেতে হলে এখানে ক্লিক করুন

ফেসবুকে গালফবাংলার সাথে থাকতে এখানে ক্লিক করে লাইক

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,দোহা,দোহার খবর,প্রবাসী,কাতার প্রবাসী,প্রবাসীর খবর,Qatar,Doha,Qatar News,Doha News,কুয়েত,কুয়েত প্রবাসী,ওমান,সৌদি আরব,বাহরাইন,আরব আমিরাত

সংশ্লিষ্ট খবর