বৃহঃস্পতিবার ১লা অক্টোবর ২০২০ |

ফিলিস্তিনের পক্ষে প্রতিশ্রুতিবদ্ধ সৌদি

 বৃহঃস্পতিবার ১০ই সেপ্টেম্বর ২০২০ দুপুর ০১:১২:১৮
ফিলিস্তিনের

১৯৬৭ সালের ছয় দিনের আরব-ইসরায়েল যুদ্ধের  আগের সীমানায় গঠিত ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি প্রতিশ্রুতিবদ্ধতার কথা  জানিয়েছে সৌদি আরব। আরব আমিরাতের সঙ্গে ইসরায়েলের স্বাভাবিক সম্পর্কের পর  এবং ইসরায়েলি বিমানের জন্য সৌদির আকাশসীমা খুলে দেয়ার পর এ নিয়ে  দ্বিতীয়বারের মতো এমন প্রতিশ্রুতির কথা জানালো সৌদি আরব।

আরব লিগের একটি সভায় বুধবার এই  প্রতিশ্রুতির কথা জানান সৌদির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান।  তিনি বলেন, সৌদি আরব ফিলিস্তিনের সঙ্গে আছে। খবর আরব নিউজের।

সৌদির পররাষ্ট্রমন্ত্রী বলেন, পূর্ব  জেরুজালেম ফিলিস্তিন রাজ্যের রাজধানী হওয়া উচিত। ফিলিস্তিন ইস্যুতে এই  সংঘাতের ন্যায়সঙ্গত সমাধানের সকল প্রয়াসকে সৌদি সমর্থন করে।

গত মাসে ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক  সম্পর্ক তৈরির বিষয়ে সম্মত হয় আরব আমিরাত। তারপরই দুই দেশের মধ্যে টেলিফোন ও  বিমান যোগাযোগ স্থাপিত হয়েছে।

আরব আমিরাত হলো তৃতীয় আরব দেশ যারা  ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্কের বিষয়ে সম্মত হলো। ইসরায়েলের সঙ্গে  স্বাভাবিক সম্পর্ক তৈরি করা বাকি দুটি আরব দেশ হলো মিশর ও জর্দান।

কাতারের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,দোহা,দোহার খবর,প্রবাসী,কাতার প্রবাসী,প্রবাসীর খবর,Qatar,Doha,Qatar News,Doha News,কুয়েত,কুয়েত প্রবাসী,ওমান,সৌদি আরব,বাহরাইন,আরব আমিরাত

ঢাকা টাইমস

সংশ্লিষ্ট খবর