বৃহঃস্পতিবার ১লা অক্টোবর ২০২০ |

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে ইসরায়েলে বিক্ষোভ

 রবিবার ১৩ই সেপ্টেম্বর ২০২০ রাত ০৯:২১:৩৪
নেতানিয়াহুর

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে শনিবার দিনশেষে তার বাসভবনের বাইরে বিক্ষোভ করেছেন হাজার হাজার ইসরায়েলি। বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিচার চলমান। 

 

অন্যদিকে করোনা ভাইরাস মহামারি তিনি মোকাবিলা করতে ব্যর্থ হয়েছেন। এমন প্রেক্ষাপটে জেরুজালেমে সরকারি বাসভবনের সামনে এই বিক্ষোভ হয়।

বলা হয়, ইসরায়েলে প্রতিদিনই নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ কারণে, দেশটি দেশজুড়ে লকডাউনে চলে যেতে পারে এ সপ্তাহে। ইহুদিদের নতুন বর্ষ শুরু হওয়ার আগেই এমন সিদ্ধান্ত নেয়া হতে পারে।

 

বাহরাইনের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে রাজি হয়েছে ইসরায়েল- এমন খবর প্রচার হওয়ার একদিন পরেই শনিবারের ওই বিক্ষোভ হলো।

 

ইসরায়েলের সঙ্গে এ মাসের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয়েছে বাহরাইন। কিন্তু বিস্ময়কর এই ঘোষণা হাজার হাজার বিক্ষোভকারীর মধ্যে কোনোই প্রতিফলন ফেলতে পারেনি। তারা এই গ্রীষ্মজুড়েই প্রতি শনিবার নেতানিয়াহুর বাসভবনের বাইরে এভাবে সমবেত হচ্ছেন। শনিবারের বিক্ষোভ থেকে পুলিশ বেশ কিছু বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে।


গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

বিশ্ব ডেস্ক

সংশ্লিষ্ট খবর